স্বাস্থ্যকর ও চটজলদি রেসিপির খোঁজ করছেন! ট্রাই করুন গ্রিন পার্সলে পেস্তো পাস্তা স্যালাদ

বাড়িতে গেস্ট এলে ডিনার টেবিলে যদি টুইস্ট আনতে চান, তাহলে এই স্প্রিং গ্রিন পার্সলে পেস্তো পাস্তা স্যালাদ বানিয়ে নজর কাড়তে পারেন।

  • TV9 Bangla
  • Published On - 18:33 PM, 4 May 2021
স্বাস্থ্যকর ও চটজলদি রেসিপির খোঁজ করছেন! ট্রাই করুন গ্রিন পার্সলে পেস্তো পাস্তা স্যালাদ
গ্রিন পার্সলে পেস্তো পাস্তা স্যালাদ

সন্ধের সময় চটজলদি কিছু রান্না বানিয়ে পরিবারের সবাইকে তাক করাতে চান। কিন্তু কী কববেন ভেবে পাচ্ছেন না। স্বাস্থ্যকর, আবার সুস্বাদু। দুইয়ের মিশেলে এমন কী রেসিপি আছে যা শিশু থেকে বড়রা সকলেই চেটেপুটে খাবেন? পাস্তা তৈরি করা এখন কোনও ব্যাপার নয়। নুডলসের পাশাপাশি সমান টেক্কা দিচ্ছে এই ইটালিয়ান রেসিপি।

কীভাবে বানাবেন গ্রিন পাস্তা…

এই সময় সকলেই মুখরোচক খাবারের মধ্যে স্বাস্থ্যকর কিছু খুঁজছেন। সন্ধের টিফিনে কী খাবেন, কী খাওয়াবেন, বাড়ির ছোটদের জন্য সুস্বাদু, চটজলদি ও হেলদি খাবার বানানোর রেসিপি খুঁজলে এই স্প্রিং গ্রিন পাস্তা স্যালাদ একার ট্রাই করতে পারেন।

পার্সলে পেস্তোর উপকরণ-

২ কোয়া রসুন, ২ কাপ পালম পাতা, হাফ কাপ এক্সট্রা ভার্জিন অলিভ ওয়েল, ৩ টেবিল চামচ ইস্ট, ১/৪ চা চামচ সি সল্ট, ১/৪ চা চামচ সাদা গোল মরিচের গুঁড়ো, ৫০০ গ্রাম পাস্তা ( অর্গ্যানিক জেমেলি পাস্তা), ১ ১/২ কাপ কড়াইশুটি, রান্না করার জল।

কী ভাবে বানাবেন দেখে নিন এখানে…

প্রথমে একটি ফুড প্রসেসর বা হা-স্পিড ব্লেন্ডারে রসুন, পালং পাতা, অলিভ ওয়েল, ইস্ট নুন আর গোলমরিচ দিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। আলাদা বোলে রেখে পাশে রেখে দিন।

এবার একটি আভেনে পাস্তা সেদ্ধ করতে দিন। কড়াইশুটি বাড়িতে থাকলে ভাল, নাহলে ফ্রজেন কড়াইশুটি পাওয়া যায়, পাস্তা সেদ্ধ ৫ মিনিট হয়ে গেলে তারপর ফ্রোজেন কড়াইশুটি দিয়ে দিতে পারেন। এরপর সেদ্ধ হয়ে গেলে জল ঝরিয়ে আলাদা করে রেখে দিন। আবার একটি পাত্রে সেদ্ধ করা পাস্তা ও কড়াইশুটিগুলি দিয়ে তার উপর পার্সলে পেস্তো ছড়িয়ে দিন। গরম গরম পরিবেশন করুন।