বেশি এনার্জি পেতে বাদামের প্রয়োজন, সারাদিনের কোন সময় বাদাম খাবেন?

কিন্তু খাদ্য তালিকায় যদি একটু বাদাম থাকে, তবে আপনি কিন্তু বেশ ফ্রেশ এবং বেশি সক্রিয় মনে করবেন নিজেকে।

বেশি এনার্জি পেতে বাদামের প্রয়োজন, সারাদিনের কোন সময় বাদাম খাবেন?
এনার্জি পেতে প্রয়োজন বাদামের
Follow Us:
| Updated on: Mar 22, 2021 | 12:19 PM

অফিসে দুপুরের খাবারটা পেট ভরে খেলেন। ঠিক বিকেল হলেই আপনার মনটা কীরকম খাই-খাই করে ওঠে। তাই না? তখন আপনি কী করেন? সোজা চলে যান পাশের দোকানে। চায়ের সঙ্গে চপচপে তেলেভাজা বা ঝাল ঝাল চিকেন চপ বা কেক-বিস্কুট খেয়ে নেন। এতে সাময়িকভাবে খিদে মিটলেও আপনার, পৌষ্টিক গুণ বাড়ে না শরীরে। ফলে আপনি এনার্জি পেলেন না একটুও। কিন্তু খাদ্য তালিকায় যদি একটু বাদাম থাকে, তবে আপনি কিন্তু বেশ ফ্রেশ এবং বেশি সক্রিয় মনে করবেন নিজেকে। সারাদিনের কোন সময় বাদাম খাবেন? আপনার খাদ্যাভ্যাসে মিশিয়ে নিন বাদামকে।

১) অফিস ডেস্কে পেস্তা, কাজু, চিনাবাদাম মিশিয়ে একটা বাক্স রাখতে পারেন। কাজও চলুক.. মাঝেমধ্যে আপনার মুখও চলুক তালমিলিয়ে। ২) আপেলের সঙ্গে আখড়োট বাদাম দিয়ে খেতে পারেন। এই কম্বিনেশন যেমন ভাল লাগবে খেতে, তেমন জুস করে খেতেও ভাল।

আরও পড়ুন:পারসি নববর্ষে কী কী স্পেশ্যাল খাবার থাকে মেনুতে জেনে নিন

৩) আপনি যদি স্বাস্থ্য সচেতন হন, তবে আপনার ব্রেকফাস্ট শুরু করুন দই দিয়ে। দইয়ের সঙ্গে বিভিন্ন ফল এবং বাদাম মিশিয়ে নিন। খেতেও ভাল লাগবে.. আবার তা পুষ্টিকরও বটে। ৪) ব্রেকফাস্টে কর্নফ্লেক্স বা ওটস খেলে, তার সঙ্গে মিশিয়ে নিন একটু চেরি এবং বাদাম। আপনার ব্রেকফাস্ট জমে যাবে। ৫) রাতের খাবারে বাদামটা না রাখতেই চেষ্টা করবেন, বাদাম খেলে ঘুম আসতে অসুবিধা হবে খুব।