তেলতেলে চুল, ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা, সামলাবেন কী করে?

গরমে আরও তেলেতেলে হয়ে যাচ্ছে চুল। কোনও স্টাইল করতে পারছেন না। কী ভাবে যত্ন নেবেন ভাবছেন? আপনাদের জন্য রইল তেমন কিছু টিপস।

তেলতেলে চুল, ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা, সামলাবেন কী করে?
Follow Us:
| Updated on: May 22, 2021 | 1:53 AM

গরমে গলদঘর্ম রাজ্যের মানুষ। চারিদিকে গরম হাওয়া সঙ্গে ঘাম চুলকে আরও তেলতেলে করে তোলে। এই সময় চুলকে সামলানো আরও কঠিন হয়ে পরে। এই গরমে চুলের যত্ন নেবেন কীভাবে? রইল কিছু টিপস।

১) চুলকে পুষ্টিকর রাখার সবচেয়ে ভাল উপাদান হল নারকেল তেল। নারকেল তেলের সঙ্গে লেবুর রস, ৪ থেকে ৫ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মিশ্রন করে চুলে লাগিয়ে চার, পাঁচ ঘণ্টা রেখে দিন। তারপর ধুয়ে ফেলুন।

২)শ্যাম্পু করার আগে ১টেবিল চামচ জল এবং ১০ ড্রপ পতচৌলি এসেনশিয়াল অয়েল মেশান। তারপর আঙুলে করে স্ক্যাল্পে লাগান। তারপর শ্যাম্পু করে ভাল করে চুল ধুয়ে নিন।

৩)তেলতেলে স্ক্যাল্প হলে প্রথমেই অয়েল কন্ট্রোল শ্যাম্পু দিয়ে চুল ধোবেন। দ্বিতীয়বার চুল ধোবেন ময়শ্চার বুস্ট শ্যাম্পু দিয়ে।

৪) চুল থেকে তেলতেলে ভাব দূর করতে চান। অথচ চান চকচকে দেখাবে। ব্যবহার করতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার। এক মগ জলে ১ চা-চামচ দিলেই হবে।

৫) তেলতেলে চুল মানেই স্টিকি এবং খুশকি আখড়া। যা দূর করতে শ্যাম্পুর আগে লেবু স্ক্যাল্পে যদি লাগিয়ে রাখলে অনেক দূর করা যায়।