Budget Travel: বাজেট ট্রাভেলের সময় কীভাবে কম খরচে হোটেলের বেশি সুবিধা পেতে পারেন, জেনে নিন…

Budget Travel: বাজেট ট্রাভেলের সময় কীভাবে কম খরচে হোটেলের বেশি সুবিধা পেতে পারেন, জেনে নিন...

হোটেল সম্পর্কিত এমন অনেক তথ্য রয়েছে এবং সেগুলি অনুসরণ করা সত্যিই উপকারি। আমরা আপনাকে এমন কিছু হোটেল-সংক্রান্ত টিপস বলব, যার সাহায্যে আপনি ভ্রমণের মজা দ্বিগুণ করতে পারেন।

TV9 Bangla Digital

| Edited By: শোভন রায়

Jan 17, 2022 | 7:43 PM

ঘুরতে যাওয়ার (Travel) সময় বেশিরভাগ মানুষই কম খরচ করার চেষ্টায় ব্যস্ত থাকেন। কিন্তু অনেক সময় ব্যয় বাজেটের উপরে চলে যায়। এই কারণে, ভ্রমণের মজা কখনও কখনও একটু খিটখিটে হয়ে যায়। যাইহোক, কিছু সহজ টিপস মেনে চললেই ট্রিপটি বাজেটের (Budget Trip) মধ্যেই অনেকাংশে সম্পন্ন করা যায়। যদি দেখা যায়, লোকেরা কেনাকাটা এবং টিকিটের জন্য টিপস অনুসরণ করেন, তবে তাঁরা হোটেল (Hotel Booking) সম্পর্কিত এমন অনেক বিষয় সম্পর্কে অবগত নয়, যা তাঁদের কম টাকায় আরও সুবিধা দিতে পারে।

হোটেল সম্পর্কিত এমন অনেক তথ্য রয়েছে এবং সেগুলি অনুসরণ করা সত্যিই উপকারি। আমরা আপনাকে এমন কিছু হোটেল-সংক্রান্ত টিপস বলব, যার সাহায্যে আপনি ভ্রমণের মজা দ্বিগুণ করতে পারেন। তাই, আর দেরি না করে জেনে নিন কী কী উপায়ে আপনি ঘুরতে গিয়ে আপনার ব্যয় নিয়ন্ত্রণে রাখতে পারবেন…

নতুন হোটেল অনুসন্ধান করুন:

কোথাও বেড়াতে যাওয়ার আগে একটি নতুন হোটেল অনুসন্ধান করুন। এর জন্য আপনি অনলাইন প্ল্যাটফর্মের সাহায্য নিতে পারেন। যারা অনলাইন ফ্রেন্ডলি নন তারা কিছু সময় আগে নতুন নির্মিত হোটেলগুলি খুঁজে বের করতে লোকেশনে যেতে পারেন। যেসব হোটেল নতুন, তারা কম টাকায় বেশি সুযোগ-সুবিধা দেয় বলে ধারণা করা হয়। এখানে থাকা এবং খাওয়া-দাওয়া বেশ সস্তা।

Budget Travel Hotel Tips

আগে থেকে হোটেল নির্বাচন করুন:

আজকাল এমন অনেক অনলাইন প্ল্যাটফর্ম অর্থাৎ অ্যাপ রয়েছে, যা আপনাকে সেরা হোটেলের পরামর্শ দিতে পারে। এগুলোর রেটিং আপনাকে একটি হোটেল নির্বাচন করতে সাহায্য করতে পারে। এর পাশাপাশি, আপনি এখানকার হোটেলগুলিতে উপলব্ধ সুবিধাগুলি সম্পর্কেও তথ্য পেতে পারেন।

এয়ার টিকিট এবং হোটেল বুকিং:

কম বাজেটে ট্রিপ সম্পূর্ণ করার এটিও সেরা উপায়। আপনি যদি বিমান ভ্রমণের মাধ্যমে ভ্রমণে যাচ্ছেন, তবে একইসঙ্গে হোটেল বুক করে নিন। এর মাধ্যমে আপনি অনেক সুবিধা পেতে পারেন। কিছু ওয়েবসাইট এয়ার টিকিটের সঙ্গে হোটেল বুক করার সময় সেরা ডিল অফার করে।

অফ সিজনে বুক করুন:

আপনি যদি কম বাজেটে ভ্রমণ করতে চান, তাহলে হোটেলের জন্য যতটা সম্ভব কম খরচ করুন। বাজেট ভ্রমণের জন্য অফ সিজনে ভ্রমণ করা ভাল। শুধুমাত্র অফ সিজনে হোটেল বুক করুন, কারণ এই সময়ে হোটেল মালিকরা বেশি সুবিধা প্রদান করে এবং এর জন্য তারা কম টাকা নেয়।

আরও পড়ুন: International Kite Festival 2022: উৎসবেও ভাঁটা! ওমিক্রনের কারণে এবারেও অনুষ্ঠিত হচ্ছে না গুজরাতের ঘুড়ি ওড়ানোর উৎসব

আরও পড়ুন: Travel Tips Amidst Corona: করোনার সময়ে ঘুরতে গেলে হোটেলে থাকাকালীন কী কী স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে জেনে নিন…

আরও পড়ুন: Bikaner Camel Festival 2022: ওমিক্রনের কারণে স্থগিত বিকানেরে বিখ্যাত উটের উত্‍সব! জেনে নিন এই উত্‍সব সম্পর্কে অজানা তথ্য

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA