গোয়া যাবেন ভাবছেন? প্ল্যানটা ২৩মে-এর পর করুন, তবে কোভিড বিধি মেনে

লকডাউন উঠে যাওয়ার পর গোয়ায় পর্যটকদের প্রবেশাধিকার থাকছে, তবে কিছু নির্দিষ্ট কোভিড বিধি মেনে।

গোয়া যাবেন ভাবছেন? প্ল্যানটা ২৩মে-এর পর করুন, তবে কোভিড বিধি মেনে
Follow Us:
| Updated on: May 11, 2021 | 11:45 PM

ভারতে সমুদ্রপ্রেমী পর্যটকদের কাছে বেড়াতে যাওয়ার সেরা ঠিকানা জানতে চাইলে উত্তর পাবেন একটাই – ‘গোয়া’। এই গোয়তে আপাতত টানা ১৫ দিন চলছে কার্ফু। পর্যটকদের মন ভেঙে গিয়েছিল একেবারেই। তবে না, শুধু কোভিড পরিস্থিতির জন্যই কেন্দ্রীয় সরকার ১৫ দিনের সম্পূর্ণ লকডাউন জারি করেছে গোয়ায়। ৯ই মে থেকে চালু হয়েছে লকডাউন, চলবে ২৩শে মে পর্যন্ত।

লকডাউন উঠে যাওয়ার পর গোয়ায় পর্যটকদের প্রবেশাধিকার থাকছে, তবে কিছু নির্দিষ্ট কোভিড বিধি মেনে। কোভিড নেগেটিভ রিপোর্ট তো থাকতেই হবে সঙ্গে, পাশাপাশি ভ্যাকসিন সার্টিফিকেট ছাড়া হবে না গোয়া ভ্রমণ।

আরও পড়ুন: করোনাকালেই পর্যটকদের জন্য খুলে দেওয়া হল গ্রিসের দরজা!

কার্ফুর সময় কোনও জনসমাগম, বিয়ে বা অনুষ্ঠান করা সম্পূর্ণরূপে নিষিদ্ধ। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেছেন ওষুধ এবং যাবতীয় জরুরি জিনিসের পরিষেবা কখনই বন্ধ হবে না। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী, ফল, সব্জি পাওয়া যাবে সকাল ৯টা থেকে দুপুর ২টো অবধি। প্রমোদবাবু জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে লকডাউন আরও কিছুদিন বাড়তে পারে। তিনি আরও বলেন, দিনের পর দিন করোনা আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। তবে অক্সিজেন এবং প্রয়োজনীয় ওষুধ নিয়ে সমস্যায় পড়তে হয়নি এখনও।

তথ্য ঘেঁটে দেখলে বোঝা যায়, রাজ্যের বাইরে থেকে আসা পর্যটকদের থেকেই করোনা সংক্রমণ হয়েছে এ রাজ্যে। আপাতত ৪০০০-এর কাছাকাছি সংক্রমণ এবং ৫৮জনের মৃত্যু হয়েছে গোয়ায়। তাই এই বিপদ না কাটা অবধি বন্ধই থাকছে গোয়ার সমুদ্র সৈকত।