Leh-Manali Travel: লেহ-মানালি হাইওয়ে দরজা বন্ধ পর্যটকদের জন্য! ফের ২০২২-এ চালু হবে ভ্রমণ…

বর্ষশেষে লাদাখের টিকিট কাটা থাকলে তা এখুনি বাতিল করতে হবে আপনাকে...

Leh-Manali Travel: লেহ-মানালি হাইওয়ে দরজা বন্ধ পর্যটকদের জন্য! ফের ২০২২-এ চালু হবে ভ্রমণ...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2021 | 7:17 AM

সামনেই লাদাখ বেড়াতে যাওয়ার পরিকল্পনা? বর্ষশেষে লাদাখের টিকিট কাটা থাকলে তা এখুনি বাতিল করতে হবে আপনাকে। মানালি-লেহ হাইওয়ে বর্তমানে বন্ধ রয়েছে আগামী কয়েক মাসের জন্য। ভারী তুষারপাতের কারণে হাইওয়েটি ২ নভেম্বর থেকে বন্ধ হয়ে যায় এবং ২০২২ সালের এপ্রিল-মে মাসে খোলা হবে বলে জানিয়েছে লাদাখ। দারচা-পদুম সড়কটিও বর্তমানে সব ধরনের যানবাহন চলাচলের জন্য বন্ধ রয়েছে। তাছাড়া গ্রামফু-কাজা মহাসড়কও বর্তমানে বন্ধ রয়েছে।

এই অঞ্চলের পুলিশ পরিস্কার জানিয়েছে যে লোকেরা দারচা ছাড়িয়ে রাস্তায় যাওয়ার জন্য জোর দিচ্ছে তাঁদের অনুমতি দেওয়া হবে না। এই রাস্তায় চলাফেরা এখনই খুব বিপজ্জনক। প্রটোকল না মানলে পর্যটকদের বুকিং দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লাহৌল-স্পিতির পুলিশ সুপারিনটেনডেন্ট মানব ভার্মা বলেছেন, “আমরা লক্ষ্য করছি যে লাহৌলের হোটেল এবং হোমস্টেতে থাকা পর্যটকরা সরকারীভাবে বন্ধ বড়লাচা এবং শিনকুলার দিকে যাওয়ার চেষ্টা করছেন। এর ফলে দুর্ঘটনা ঘটতে পারে। বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে যে কোনো দুর্ঘটনা এড়াতে পুলিশি প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন। সুতরাং, সিআরপিসি আইনের ১৪৯ ধারার অধীনে পরবর্তী গ্রীষ্মের মরসুমে মহাসড়কটি আবার আনুষ্ঠানিকভাবে পুনরায় চালু না হওয়া পর্যন্ত দারচা ছাড়িয়ে বেসামরিক যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে।”

লাহৌলে বরফ দেখতে যাওয়া এই অঞ্চলে আগত ভ্রমণকারীদের জন্য সেরা জিনিসগুলির মধ্যে একটি। তবুও বছরের এই সময়ে আবহাওয়া এবং রাস্তার অবস্থা সম্পর্কে সচেতন থাকতে হবে। দারচা ছাড়িয়ে হাইওয়ে

আরও পড়ুন: এই পিৎজা খেলে বাড়বে না ওজন, বাড়িতে বানিয়ে দেখতে পারেন