North India Travel: এই শীতে উত্তর ভারত ভ্রমণে যাবেন? জেনে নিন এই ৫ সেরা জায়গার হদিশ…

টানা ২ বছর গৃহবন্দি? একঘেয়ে জীবনযাত্রা থেকে কিছুটা অবকাশ চান? শীতকালে পাহাড়ে ঘুরে আসুন মন ভাল হয়ে যাবে। উত্তর ভারতের এই ৫ জায়গার সৌন্দর্যের সাক্ষী হওয়া থেকে মিস করবেন না কিছুতেই...

| Edited By: | Updated on: Nov 05, 2021 | 3:50 PM
আগ্রা:
এটি সেই গন্তব্যগুলির মধ্যে একটি যা সারা বছর ধরে পর্যটকদের আকর্ষণ করে। যাইহোক, আপনি যদি ভালবাসার শহরে আপনার ভ্রমণকে আরও মনোরম করতে চান তাহলে এই শীতে আপনাকে আগ্রা যাওয়ার কথা ভাবতে হবে। শীতের সূর্যের হালকা আভায় জায়গাটিকে দর্শনীয় স্থান হিসেবে আদর্শ করে তোলে।

আগ্রা: এটি সেই গন্তব্যগুলির মধ্যে একটি যা সারা বছর ধরে পর্যটকদের আকর্ষণ করে। যাইহোক, আপনি যদি ভালবাসার শহরে আপনার ভ্রমণকে আরও মনোরম করতে চান তাহলে এই শীতে আপনাকে আগ্রা যাওয়ার কথা ভাবতে হবে। শীতের সূর্যের হালকা আভায় জায়গাটিকে দর্শনীয় স্থান হিসেবে আদর্শ করে তোলে।

1 / 5
জয়পুর:
শীতকালে জয়পুর একটা অন্যরূপ নেয়। মনোরম শীতের রোদে এর ঐতিহ্যের রয়্যালটি অনুভব করতে এই জায়গাটি একোবারেই অনবদ্য। আড়ম্বরপূর্ণ জৈন মন্দির, রুক্ষ দুর্গের মহিমা ঘুরে দেখতে এবং রাজকীয় অনুভূতি পেতে পারেন এখানে।

জয়পুর: শীতকালে জয়পুর একটা অন্যরূপ নেয়। মনোরম শীতের রোদে এর ঐতিহ্যের রয়্যালটি অনুভব করতে এই জায়গাটি একোবারেই অনবদ্য। আড়ম্বরপূর্ণ জৈন মন্দির, রুক্ষ দুর্গের মহিমা ঘুরে দেখতে এবং রাজকীয় অনুভূতি পেতে পারেন এখানে।

2 / 5
শ্রীনগর:
শ্রীনগর পৃথিবীর একটি স্বর্গের মতো। এই জায়গাটির সৌন্দর্য অনুভব করতে লাখে লাখে মানুষ এখানে ভিড় করে। ঝকঝকে ডাল হ্রদ, মনোরম উদ্যান এবং নৈস্বর্গিক প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে প্রতি মুহূর্তে অবাক করবে।

শ্রীনগর: শ্রীনগর পৃথিবীর একটি স্বর্গের মতো। এই জায়গাটির সৌন্দর্য অনুভব করতে লাখে লাখে মানুষ এখানে ভিড় করে। ঝকঝকে ডাল হ্রদ, মনোরম উদ্যান এবং নৈস্বর্গিক প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে প্রতি মুহূর্তে অবাক করবে।

3 / 5
জয়সলমির:
এটি একটি জনপ্রিয় শীতকালীন পর্যটনকেন্দ্র যেখানে মধুচন্দ্রিমা, পরিবারের সঙ্গে ভ্রমণ, বন্ধুদের ট্রিপ থেকে শুরু করে কৌতূহলী ভ্রমণ, সবকিছুর জন্যই প্ল্যান করতে পারেন। অনেক দুর্দান্ত স্থাপত্য রয়েছে এখানে। সেই তালিকায় রয়েছে পাটওয়ান কি হাভেলি, সোনার ফোর্ট এবং জৈন মন্দির।

জয়সলমির: এটি একটি জনপ্রিয় শীতকালীন পর্যটনকেন্দ্র যেখানে মধুচন্দ্রিমা, পরিবারের সঙ্গে ভ্রমণ, বন্ধুদের ট্রিপ থেকে শুরু করে কৌতূহলী ভ্রমণ, সবকিছুর জন্যই প্ল্যান করতে পারেন। অনেক দুর্দান্ত স্থাপত্য রয়েছে এখানে। সেই তালিকায় রয়েছে পাটওয়ান কি হাভেলি, সোনার ফোর্ট এবং জৈন মন্দির।

4 / 5
ধর্মশালা:
এই নৈসর্গিক হিল স্টেশনটি আপনাকে ইন্দো-তিব্বতীয় সংস্কৃতির এক মিশেল উপহার দেবে। আপনি যদি উত্তর ভারতে শীতকালে ভ্রমণের পরিকল্পনা করেন তবে ধর্মশালা আপনার তালিকায় অবশ্যই থাকা দরকার। এই জায়গা শান্তি সন্ধানকারী এবং ট্রেকারদের জন্য একটি আশ্রয়স্থল।

ধর্মশালা: এই নৈসর্গিক হিল স্টেশনটি আপনাকে ইন্দো-তিব্বতীয় সংস্কৃতির এক মিশেল উপহার দেবে। আপনি যদি উত্তর ভারতে শীতকালে ভ্রমণের পরিকল্পনা করেন তবে ধর্মশালা আপনার তালিকায় অবশ্যই থাকা দরকার। এই জায়গা শান্তি সন্ধানকারী এবং ট্রেকারদের জন্য একটি আশ্রয়স্থল।

5 / 5
Follow Us: