Durga Puja 2022: এবার পুজোয় প্যান্ডেল হপিং করাবে সরকার, সঙ্গে রয়েছে ভূরিভোজের সুযোগ

WBTC Puja Package: জমিয়ে খাওয়া-দাওয়ার পাশাপাশি কলকাতা, শহরতলি এবং গ্রামের বাছাই করা পুজো দেখতে পারবেন দর্শনার্থীরা।

Durga Puja 2022: এবার পুজোয় প্যান্ডেল হপিং করাবে সরকার, সঙ্গে রয়েছে ভূরিভোজের সুযোগ
TV9 Bangla Digital

| Edited By: megha

Sep 20, 2022 | 12:51 PM

পুজো শুরু হতে আর বেশিদিন বাকি নেই। পুজোর শপিং চলছে। পাশাপাশি প্যান্ডেল হপিংয়েরও প্ল্যান রয়েছে নিশ্চয়! এ বছর এসি বাসে চেপে শহর ও শহরতলির পুজো দেখার সুযোগ এনেছে রাজ্য পরিবহণ দফতর। সপ্তমীর সকালের জলখাবার থেকে শুরু করে দুপুরের ভোগ, সব কিছুর ব্যবস্থা থাকছে প্যাকেজে। প্রতি বছরই রাজ্য পরিবহণ দফতর পুজো পরিক্রমায় নতুনত্ব আনে। এ বছরও তার ব্যতিক্রম নয়। জমিয়ে খাওয়া-দাওয়ার পাশাপাশি কলকাতা, শহরতলি এবং গ্রামের বাছাই করা পুজো দেখতে পারবেন দর্শনার্থীরা।

wb transport department brings new package for visiting community and family Durga pujas in Kolkata

রাজ্য পরিবহণ দফতরের এই প্যাকেজের সুবিধা পাওয়া যাবে সপ্তমী থেকে নবমী পর্যন্ত। গ্রামের রাজবাড়ি থেকে শুরু করে বনেদী বাড়ির পুজো এবং কলকাতা শহরের বিভিন্ন জনপ্রিয় পুজো ঘুরিয়ে দেখানো হবে। পুজোর প্রথম দিন, অর্থাৎ সপ্তমীতে উত্তর ২৪ পরগনার ধান্যকুড়িয়া, আরবেলিয়া গ্রামের পুজো দেখাতে নিয়ে যাওয়া হবে। অষ্টমীর কুমারী পুজো দেখাতে কামারপুকুর, জয়রামবাটি নিয়ে যাওয়া হবে। নবমীতে একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক, বাদামতলা আষাঢ় সঙ্ঘ, মুদিয়ালি, শিবমন্দির, মোহাম্মদ আলি পার্ক, কলেজ স্কোয়ার, বাগবাজার সার্বজনীনের পুজো ঘুরিয়ে দেখানো হবে। শুধু রাজবাড়ি ও বনেদী বাড়ির পুজো দেখানো হবে না। পাশাপাশি ঠাকুর দালানে বসে গাইডের মুখে ওই বাড়ির পুজোর ইতিহাস সবিস্তার শুনতে পারবেন দর্শনার্থীরা।

wb transport department brings new package for visiting community and family Durga pujas in Kolkata

গত দু’বছর কোভিড পরিস্থিতির কারণে জাঁকজমকপূর্ণভাবে পুজো কাটেনি অনেকেরই। তাই এই বছর ছোট, বড় সব ধরনের পুজোই যাতে দর্শনার্থীরা ভালভাবে উপভোগ করতে পারে তাই এই প্যাকেজ এনেছে রাজ্য পরিবহণ দফতর। গ্রাম বাংলার এই পুজোর প্যাকেজে মাথাপিছু ১৮০০ টাকা খরচ হবে। গ্রাম বাংলার পুজো পরিক্রমার বাস হাওড়া স্টেশন, টালিগঞ্জ ট্রাম ডিপো, ডানলপ, মধ্যমগ্রাম এবং বারাসত কলোনি মোড় থেকে সকাল ৯.১৫ টায় ছাড়বে। ব্যারাকপুর এবং হাবরা থেকে সকাল ৮.৩০ টায় ছাড়বে। সম্প্রতি রাজ্য পরিবহণ দফতরের তরফে পুজোর গাইড বুক উদ্বোধন করা হয়েছে। পুজোর তিনদিনের প্যাকেজ ছাড়াও পুজোর জন্য আরও ছোট ছোট কয়েকটি প্যাকেজ এনেছে পরিবহণ দফতর।

wb transport department brings new package for visiting community and family Durga pujas in Kolkata

এই খবরটিও পড়ুন

পুজো পরিক্রমার প্যাকেজে ১০০ টাকা টিকিট কেটেই আপনি কলকাতার পুজো সব পুজো ঘুরে দেখতে পারবেন। সারা দিনের ওই ১০০ টাকা টিকিটে সরকারি যে কোনও বাস, এসি বাস, ট্রামে চেপে কলকাতার ঠাকুর দেখতে পারবেন দর্শনার্থীরা। এছাড়া যদি আপনি শুধু কলকাতার নামী পুজোগুলো দেখতে চান, সেই সুযোগও এনেছে পরিবহণ দফতর। মাত্র ৪০০ থেকে ৫০০ টাকা খরচ করেই আপনি একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক, বাদামতলা আষাঢ় সঙ্ঘ, মুদিয়ালির মতো পুজোগুলো ঘুরে দেখতে পারবেন। যদিও এই ক্ষেত্রে নন-এসি বাসের ব্যবস্থা করা হয়েছে। পুজোর মধ্যে যদি শুধু জয়রামবাটি-কামারপুকুর পরিদর্শন করতে চান, সেক্ষেত্রে খরচ পড়বে মাথাপিছু ৫৫০ টাকা। গ্রামবাংলার পুজোর প্যাকেজে বারাসত থেকে ১৮৫০ টাকা এবং এসপ্ল‌্যানেড থেকে ১৭৫০ টাকা। পুজো পরিক্রমার সঙ্গে রয়েছে জলখাবারেরও ব্যবস্থা। টিকিট বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। রাজ্য পরিবহণ দফতরে জানানো হয়েছে www.wbtc.co.in -এই ওয়েবসাইটে গিয়েও আপনি টিকিট বুক করতে পারবেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla