বৃহস্পতিবার শ্যাম্পু করছেন? সেই জন্যই আপনার বাচ্চার অসুখ সারছে না…

Thursday Blues: জীবন থেকে কিছুতেই যাচ্ছে না অশান্তি। একের পর-এক ভোগান্তি লেগেই আছে। কিছুতেই সুখ আসছে না। তা হলে হয়তো বৃহস্পতিবার এই কাজগুলো করছেন আপনি। জ্যোতিষশাস্ত্র বলছে, বৃহস্পতিবার এই কাজগুলি করলে আপনার জীবনে নেমে আসতে পারে অমঙ্গলের ছায়া। কীভাবে সেই অমঙ্গলের ছায়া থেকে মুক্তি পাবেন?

বৃহস্পতিবার শ্যাম্পু করছেন? সেই জন্যই আপনার বাচ্চার অসুখ সারছে না...
বৃহস্পতিকে রুষ্ট করবেন না...
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 1:58 PM

বৃহস্পতিবার লক্ষ্মীবার। এইদিন হিন্দু ধর্মাবলম্বী মানুষদের ঘরে লক্ষ্মীদেবীর পুজো করা হয়। জ্যোতিষ শাস্ত্র বলছে, দিনটিতে বৃহস্পতিগ্রহের বিশেষ দৃষ্টি থাকে। মানুষের কুষ্ঠিতেও এই গ্রহের অবস্থান অনুযায়ী জীবনের সুখ-দুঃখ নেমে আসে। ফলে বৃহস্পতি দেবতাকে তুষ্ট না করলে ঘোর অমঙ্গল নেমে আসতে পারে। অশান্তিতে জর্জরিত হতে না চাইলে কিছু কাজ করেন না বৃহস্পতিবারে। সেগুলি কী-কী?

১. বৃহস্পতিবার কখনও চুল শ্যাম্পু দিয়ে ধোবেন না। পুরুষরা চুলে শ্যাম্পু দিলেও বিবাহিত মহিলারা দেবেন না এক্কেবারেই। বলা হয়, এতে নাকি সন্তানদের শরীর খারাপ করে। স্বামীরও শরীর খারাপ হতে পারে।

২. নারী-পুরুষ উভয়ই, বৃহস্পতিবার এক্কেবারে নখ-চুল কাটবেন না। এতে বৃহস্পতি দেবতা তুষ্ট হন খুব। বৃহস্পতি জীবনের প্রতীক। নখ এবং চুল শরীরের অংশ। এই দিন তা কাটলে সেটিকে অঙ্গচ্ছেদ হিসেবে ধরে নেওয়া হয় জ্যোতিষশাস্ত্রে। এই কারণেই অনেকে বৃহস্পতিবার নিরামিষ খাবার খান।

এই খবরটিও পড়ুন

৩. বৃহস্পতিবার কখনও কাপড় ধোবেন না। তাতেও বৃহস্পতি দেবতা রুষ্ট হন। সন্তানের স্বাস্থ্য, লেখাপড়ায় কুপ্রভাব পড়তে পারে। এই দিন ময়লাও ফেলবেন না।

৪. বৃহস্পতিবার যেহেতু লক্ষ্মীবার, তাই এই দিন কাউকে টাকা দেবেন না। লক্ষ্মীকে ধন-সম্পত্তির প্রতীক বলা হয়। এই দিনে ঘর থেকে টাকা বের করলে নাকি মা লক্ষ্মীও বাড়ি থেকে বেরিয়ে যান। তাঁকে ধরে রাখার জন্য কাউকে টাকা দেবেন না।