Oral Health Summit, March 20: ওরাল হাইজিন নিয়ে সচেতনতা বৃদ্ধিতে TV9 নেটওয়ার্কের সঙ্গে হাত মিলিয়েছে Sensodyne

TV9 Network-Sensodyne collaboration: প্রতি বছর ২০ মার্চ বিশ্বজুড়ে পালিত হয় বিশ্ব মৌখিক স্বাস্থ্য দিবস। এর আগেই শুরু রয়েছে একটি বিশেষ প্রচার। যার উদ্দেশ্য হল মৌখিক স্বাস্থ্য নিয়ে প্রথম পদক্ষেপ গ্রহণ, অর্থাৎ #TakeTheFirstStep।  দ্বিতীয় ওরাল হেলথ সামিটের লক্ষ্য হল মুখের স্বাস্থ্যের প্রতি মৌলিক কর্তব্য সম্পর্কে মানুষকে অবগত করা।

Oral Health Summit, March 20: ওরাল হাইজিন নিয়ে সচেতনতা বৃদ্ধিতে TV9 নেটওয়ার্কের সঙ্গে হাত মিলিয়েছে Sensodyne
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2024 | 1:04 PM

প্রথম ‘ওরাল হেলথ সামিট ২০২৩’ সাড়া পেয়েছিল ভারতজুড়ে। এরপরই TV9 Network এবং Sensodyne আবার যৌথ উদ্যোগ নিয়েছে ওরাল হাইজিন নিয়ে সচেতনতা বৃদ্ধির। প্রতি বছর ২০ মার্চ বিশ্বজুড়ে পালিত হয় বিশ্ব মৌখিক স্বাস্থ্য দিবস (World Oral Health Day)। তার আগেই শুরু হয়েছে এক বিশেষ প্রচার। যার উদ্দেশ্য হল মৌখিক স্বাস্থ্য নিয়ে প্রাথমিক পদক্ষেপ গ্রহণ, অর্থাৎ #TakeTheFirstStep।  দ্বিতীয় ওরাল হেলথ সামিটের লক্ষ্য হল মুখের ভিতরের অবস্থা বা মুখগহ্বরের স্বাস্থ্যকে কেন্দ্র করে আমার-আপনার মৌলিক কর্তব্য সম্পর্কে সকলকে অবগত করা। এই বৈঠকে বিভিন্ন ডেন্টাল সায়েন্স ক্ষেত্রের বিশেষজ্ঞেরা সব বয়সের মানুষের দাঁত-মুখের স্বাস্থ্য ও সমস্যা নিয়ে আলোচনা করবেন।

“কোভিড পরবর্তী সময়ে মানুষ স্বাস্থ্য ও ফিটনেসকে বেশি গুরুত্ব দিচ্ছে। কিন্তু ওরাল স্বাস্থ্য সেরকম গুরুত্ব পায় না, অথচ এটাই সামগ্রিক সুস্বাস্থ্য বজায় রাখতে এবং জীবনের মান উন্নত করার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে। এই চিন্তাভাবনা থেকেই TV9 নেটওয়ার্ক Sensodyne-এর সঙ্গে যৌথ উদ্যোগ নিয়েছে মানুষকে সচেতন করার এবং ওরাল হাইজিনের প্রতি প্রথম পদক্ষেপ (#TakeTheFirstStep) গ্রহণ করার,” বলেছেন TV9 Network-এর চিফ গ্রোথ অফিসার (ব্রডকাস্টিং ও ডিজিটাল) রক্তিম দাস।

এই উদ্যোগ সম্পর্কে TV9 Network-এর চিফ রেভিনিউ অফিসার অমিত ত্রিপাঠী বলেন, “যে কোনও বয়সের সুস্বাস্থ্যের জন্য ওরাল স্বাস্থ্য গুরুত্বপূর্ণ। TV9 Network-এর খবর যে ৭টি ভাষায় সম্প্রচারিত হয়, সেগুলির দর্শকের মৌখিক স্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে Sensodyne এক কার্যকর বার্তা দিতে পারবে। ব্রডকাস্ট (চ্যানেল) ও ডিজিটালের মাধ্যমে আমরা বিভিন্ন ভাষায় এই সচেতনতা পৌঁছে দিতে পারব।”

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক, নীতি আয়োগ, ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন, ন্যাশনাল ওরাল হেলথ ফোরাম এবং ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়ার বিশিষ্ট সদস্যরা ওরাল স্বাস্থ্য ও বিজ্ঞান নিয়ে তাঁদের মতামত শেয়ার করবেন এই সামিটে।

“TV9-এর সঙ্গে ওরাল হেলথ সামিটের দ্বিতীয় বছরের পার্টনারশিপ আমাদের কাছে খুবই গর্বের বিষয়। সংস্থা হিসেবে আমরা স্বাস্থ্য ও মানবতাকে প্রতিদিন উন্নত করার অঙ্গীকার নিয়েছি, সেখানে আমরা গর্বের সঙ্গে এই উদ্যোগকে সমর্থন করছি এবং প্রশাসন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ এবং ডেন্টাল ফোরামের প্রতিনিধি-সহ বিভিন্ন ক্ষেত্রের অংশীদারদের ধন্যবাদ জানাই আমাদের সঙ্গে থাকার জন্য। আমার বিশ্বাস, এই যৌথ প্রচেষ্টা এবং সমষ্টিগত দক্ষতার মাধ্যমে আমরা ভারতে ওরাল স্বাস্থ্যের সঠিক বার্তা দিতে পারব এবং এটি দেশের সামগ্রিক স্বাস্থ্য উন্নত করবে। যতই হোক, ওরাল হেলথ, যা প্রায়শই এড়িয়ে যাওয়া হয়, সেটি সামগ্রিক সুস্বাস্থ্যের সঙ্গে সম্পর্কযুক্ত।”

“এছাড়া, Sensodyne-এর সর্ব‌শেষ শিক্ষামূলক প্রচার অভিযান #BeSensitiveToOralHealth, যা এ বছর বিশ্ব মৌখিক স্বাস্থ্য দিবসে শুরু হয়েছে, সেখানে আমরা গোটা দেশে বিনামূল্যে দাঁতের স্বাস্থ্য সম্পর্কে পরামর্শের মাধ্যমে মৌখিক স্বাস্থ্য সংক্রান্ত জ্ঞান বৃদ্ধি এবং মুখের স্বাস্থ্য সমস্যাগুলো কীভাবে প্রতিরোধ করা যায়, সে দিকে আমাদের এজেন্ডাকে আরও দৃঢ়ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছি,” বলেছেন নভনীত সালুজা, এরিয়া জেনারেল ম্যানেজার, ভারতীয় উপমহাদেশ, হ্যালিওন।

সম্মেলনের হাইলাইটস ২০ মার্চ, ২০২৪-এ বিশ্ব মৌখিক স্বাস্থ্য দিবস ২০২৪-এ TV9 নেটওয়ার্কের সমস্ত চ্যানেলে সম্প্রচার করা হবে।