ফরাসি ওপেনের ফাইনালে প্রথমবার পাভলিউচেঙ্কোভা

৫২তম গ্র্যান্ডস্লাম খেলতে নেমে প্রথমবার ফাইনালে ওঠার সৌভাগ্য হল পাভলিউচেঙ্কোভার।

ফরাসি ওপেনের ফাইনালে প্রথমবার পাভলিউচেঙ্কোভা
ফরাসি ওপেনের ফাইনালে প্রথমবার পাভলিউচেঙ্কোভা

প্যারিস: ফরাসি ওপেনের (French Open) ফাইনালে প্রথমবার পৌঁছলেন রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা (Anastasia Pavlyuchenkova)। মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালে তিনি হারালেন স্লোভেনিয়ার তামারা জিদানেককে (Tamara Zidansek)। খেলার ফল ৭-৫, ৬-৩। হাড্ডাহাড্ডি লড়াই চলে দুই প্লেয়ারের মধ্যে।

ফরাসি ওপেনের ৩১তম বাছাই রাশিয়ান টেনিস তারকা পাভলিউচেঙ্কোভা বিশ্বের ৮৫ নম্বর টেনিস প্লেয়ার তামারাকে হারিয়ে প্রথমবার গ্র্যান্ডস্লাম ফাইনালে উঠলেন। ফরাসি ওপেনে পাভলিউচেঙ্কোভার অভিষেক হয়েছিল ২০০৮ সালে। অভিষেকের পর কেটে গেছে ১৪ বছর। কিন্তু ফরাসি ওপেনের কাপে ঠোঁট ঠেকাতে পারেননি এই রাশিয়ান সুন্দরী। শুধু তাই নয়, ৫২তম গ্র্যান্ডস্লাম খেলতে নেমে প্রথমবার ফাইনালে ওঠার সৌভাগ্য হল পাভলিউচেঙ্কোভার।

ফাইনালে উঠে পাভলিউচেঙ্কোভা বলেছেন, “আমি ভীষণ ক্লান্ত এবং খুবই খুশি। আমার কাছে এই মুহূর্তটা ভীষণই আবেগঘন। এই ম্যাচটা কঠিন ছিল, আমি কড়া লড়াইয়ের চেষ্টা করেছি এবং কৌশলগত দিক নিয়ে কাজ করার চেষ্টা করেছি। তবে, এ বার সময় এসেছে শনিবারের ফাইনালের জন্য মনোযোগী হওয়া এবং সঠিক অবস্থায় থাকা।”

ফরাসি ওপেনের ফাইনালে পাভলিউচেঙ্কোভা মুখোমুখি হবেন সেমিফাইনালের অপর ম্যাচের বিজয়ী মারিয়া সাক্কারি কিংবা বারবোরা ক্রেজিস্কোভার।

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে একসঙ্গে অনুশীলনে বিরাটব্রিগেড