সিসিপাসকে হারিয়ে ফাইনালে জোকারের মুখে মেদভেদেভ

এই অস্ট্রেলিয়ান ওপেনে দারুণ ছন্দে আছেন মেদভেদেভ। কোনও ম্যাচেই তাঁর ছন্দপতন দেখা যায়নি। ফাইনালে জোকারের মুখে নামার আগে যে কারণে মেদভেদকে বিশেষজ্ঞরা পিছিয়ে রাখছেন না।

সিসিপাসকে হারিয়ে ফাইনালে জোকারের মুখে মেদভেদেভ
সিসিপাসকে হারিয়ে ফাইনালে জোকারের মুখে মেদভেদেভ
Follow Us:
| Updated on: Feb 19, 2021 | 6:06 PM

মেলবোর্ন: রাফায়েল নাদালকে হারিয়ে চমকে দিয়েছিলেন যে স্তোফানোস সিসিপাস, তিনিই এ বার হেরে ছিটকে গেলেন। অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) সেমিফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভের (Daniil Medvedev) বিরুদ্ধে স্ট্রেট সেটে উড়ে গেলেন গ্রিসের তারকা। রবিবার ফাইনালে নোভাক জকোভিচের বিরুদ্ধে নামবেন মেদভেদেভ।

শুক্রবার রড লেভার এরিনাতে প্রায় ৭ হাজার দর্শক হাজির ছিলেন। করোনার পর এই প্রথম এত দর্শকের সামনে কোনও টেনিস ম্যাচ হল। এই নিয়ে টানা ২০ ম্যাচ অপরাজিত থাকলেন রাশিয়ার ২৫ বছরের তারকা। এই অস্ট্রেলিয়ান ওপেনে দারুণ ছন্দে আছেন মেদভেদেভ। কোনও ম্যাচেই তাঁর ছন্দপতন দেখা যায়নি। ফাইনালে জোকারের মুখে নামার আগে যে কারণে মেদভেদকে বিশেষজ্ঞরা পিছিয়ে রাখছেন না। সার্বিয়ানের বিরুদ্ধে তাঁর ট্র্যাক রেকর্ডও অত্যন্ত ভালো। শেষ বারের মুখোমুখি সাক্ষাতে তিনবার জিতেছেন মেদভেদেভ। তবে, মেলবোর্ন পার্কে ৮বার ফাইনালে উঠে কখনও হারেননি জকোভিচ।

ইয়েভগেনি কাফেনিঙ্কোভ, মারাত সাফিনের পর তৃতীয় রাশিয়ান হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন মেদভেদেভ। সিসিপাসকে ৬-৪, ৬-২, ৭-৫ হারানোর পর মেদভেদেভের স্পষ্ট কথা, ‘সেমিফাইনাল ম্যাচটা কোনও ভাবেই সহজ ছিল না। বিশেষ করে তৃতীয় সেটে একটু ভয়ই পেয়েছিলাম। কারণ, একটা গ্র্যান্ড স্লামের সেমিফাইনাল খেলেছি। শেষ পর্যন্ত আমি ম্যাচটা জিতছি, এটাই তৃপ্তি।’

আর জোকার? মেদভেদেভ কিন্তু পাল্টা চাপে রাখছেন জকোভিচকেই। ‘চাপ আমার নয়, ওর উপরেই থাকবে। আমি কোর্টে নেমে সেরাটা দিতে পারব।’