কোথায় হবে আইপিএল? নতুন অঙ্কে ৬ শহর

টুর্নামেন্ট শুরু হওয়ার কথা এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে। বোর্ডের নতুন প্রস্তাব নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ফ্রাঞ্চাইজিদের মধ্যে।

কোথায় হবে আইপিএল? নতুন অঙ্কে ৬ শহর
বাড়ছে করোনা, স্থগিত আইপিএল সৌ: টুইটার
Follow Us:
| Updated on: Feb 28, 2021 | 1:26 PM

মুম্বই: দেশের মাঠেই হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। মিনি নিলামের আগে থেকেই বলে আসছেন আইপিএলের সঙ্গে যুক্ত থাকা সবাই। কিন্তু একটা বিষয় সবার কাছেই পরিস্কার। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে অনান্য বারের মত করে সব ফ্রাঞ্চাইজি শহরে টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়। অন্য পথেই টুর্নামেন্ট আয়োজন করতে হবে। এতদিন শোনা যাচ্ছিল মুম্বই ও পুণেতে হতে পারে লিগ পর্যায়ের খেলা। আর নকআউট পর্ব হবে মোতেরায়। কিন্তু এখন আবার বদলে গেল সমীকরণ।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অন্দরমহলে কান পাতলে শোনা যাচ্ছে, ছটি শহরে টুর্নামেন্ট আয়োজন করার নতুন অঙ্ক সাজাচ্ছে আইপিএল গভর্নিং কাউন্সিল। মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা,আমদাবাদ ও দিল্লি। এই ছটি শহরকে কেন্দ্র করে তৈরি হচ্ছে নতুন পরিকল্পনা। কিন্তু এখানেও সমস্যা থেকেই যাচ্ছে। কারণ মুম্বই জানিয়ে দিয়েছে খেলা নিয়ে আপত্তি নেই, কিন্ত বর্তমান কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সমর্থকদের জন্য স্টেডিয়ামের দরজা খোলা সম্ভব নয়। এদিকে বাংলায় বেজে গেছে ভোটের দামামা। কলকাতার ক্ষেত্রে সেটা একটা সমস্যা হয়ে উঠতে পারে।

আরও পড়ুন: পুণের ফাঁকা গ্যালারিতেই একদিনের সিরিজ

টুর্নামেন্ট শুরু হওয়ার কথা এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে। বোর্ডের এই নতুন প্রস্তাব নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ফ্রাঞ্চাইজিদের মধ্যে। কয়েকটি দল পরিস্থিতির ওপর নজর রাখতে চাইছে। তারা দেখতে চায় পূর্ণাঙ্গ পরিকল্পনা। আবার কয়েকটি ফ্রাঞ্চাইজির মতে দুইটি বা তিনটি শহরে টুর্নামেন্ট আয়োজনটাই বর্তমান পরিস্থিতিতে সঠিক পদ্ধতি। ২০২০ সালে আরব দেশে তিনটি ভেনুতেই সফল ভাবে টুর্নামেন্ট হয়েছে। সেই ফর্মুলা এবারও চাইছেন অনেকেই।

তবে কোনও কিছুই এখনও চূড়ান্ত নয়। হাতে সময় কমছে, এদিকে দেশে আবার বাড়ছে করোনার দাপট। তাই অনেক কিছু মাথায় রেখেই টুর্নামেন্টের স্থান বাছার কাজ করতে হচ্ছে আইপিএল আয়োজকদের।

আরও পড়ুন: লা লিগায় সেকেন্ড বয় মেসিরা