CWG 2022: বার্মিংহ্যামে নিরুদ্দেশ শ্রীলঙ্কার দুই অ্যাথলিট, এক অফিসিয়াল

Commonwealth Games 2022: লঙ্কার বাকি সমস্ত অ্যাথলিট এবং কর্তাদের পাসপোর্ট জমা রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

CWG 2022: বার্মিংহ্যামে নিরুদ্দেশ শ্রীলঙ্কার দুই অ্যাথলিট, এক অফিসিয়াল
প্রতীকি ছবি।Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2022 | 4:32 PM

বার্মিংহ্যাম : টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) ঘটনার পুনরাবৃত্তি বার্মিংহ্যামেও (Commonwealth Games 2022)। গেমস ভিলেজ থেকে উধাও শ্রীলঙ্কার (Sri Lanka) দুই অ্যাথলিট এবং এক কর্তা। তদন্তে নেমেছে পুলিশ। শ্রীলঙ্কার বাকি সমস্ত অ্যাথলিট এবং কর্তাদের পাসপোর্ট জমা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সবমিলিয়ে ১৬১ সদস্যের দল পাঠিয়েছে শ্রীলঙ্কা। এর মধ্যে ৫১ জন কর্তা। এরই মধ্যে তিন জনের উধাও হয়ে যাওয়া চিন্তায় ফেলেছে। শ্রীলঙ্কা দলের প্রেস আধিকারিক গোবিনাথ শিবারাজা জানিয়েছেন, একজন জুডোকা, কুস্তিগির এবং জুডো ম্যানেজারকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

শ্রীলঙ্কায় রাজনৈতিক অস্থিরতা এখনও মেটেনি। দীর্ঘদিন ধরে চলছে খাদ্য এবং জ্বালানি সঙ্কট। গেমসে অংশ নেওয়া হবে কী না, তা নিয়েও দুশ্চিন্তায় ছিলেন অ্যাথলিটরা। কমনওয়েলথ গেমস ফেডারেশন এবং শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ফান্ড জোগার করেছে। বার্মিংহ্যাম পৌঁছে শ্রীলঙ্কার এক ভারোত্তোলক পরিস্থিতি সম্পর্কে জানিয়েছিলেন- তাঁরা কিছুদিনের জন্য স্বস্তিতে থাকলেও, ফিরে গিয়ে আবারও একই পরিস্থিতিতে কাটাতে হবে। পরিবারের জন্যও চিন্তিত তারা। প্রবল খাদ্য এবং জ্বালানি সঙ্কট। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়েও মিলছে না প্রয়োজনীয় খাদ্য। বার্মিংহ্যামে শ্রীলঙ্কার তিন সদস্যের নিরুদ্দেশ হওয়ার ক্ষেত্রে এই বিষয়গুলিও কাজ করতে পারে। হয়তো ইংল্যান্ডেই থেকে যাওয়ার ভাবনা তাদের মধ্যে!

বার্মিংহ্যাম গেমসে শ্রীলঙ্কার প্রেস আধিকারিক গোবিনাথ শিবারাজ জানিয়েছেন, ‘এই ঘটনা খুবই হতাশাজনক। আমরা সমস্ত অ্যাথলিটকে বলে দিয়েছি, গেমস ভিলেজে ভেন্যু আধিকারিকদের কাছে পাসপোর্ট জমা রাখতে। পুলিশ তাঁদের খোঁজ করছে, যাতে তাঁরা এই দেশ ছেড়ে অন্য কোথাও যেতে না পেরে।’ শ্রীলঙ্কা জুডো স্কোয়াডে তিনজন পুরুষ এবং দু’জন মহিলা রয়েছেন। উধাও হয়েছেন মহিলা জুডোকা। জুডো এবং কুস্তির ইভেন্টগুলি হচ্ছে কভেন্ট্রি এলাকায়, বার্মিংহ্যাম থেকে বেশ কিছুটা দূরে। গত টোকিও অলিম্পিকে উগান্ডার অ্য়াথলিট উধাও হয়েছিলেন। বেশ কিছুদিন পর পুলিশ তাঁকে উদ্ধার করে।