CWG 2022: রেস্তোরাঁয় ঢুকে কি অর্ডার করলেন চানু?

অমৃতসরের রেস্তোরাঁয় গিয়ে কি অর্ডার করলেন চানু? কড়া চা আর মশলা ধোসা। সাইয়ের পোস্ট করা একটি ভিডিওয় দেখা যায়, অমৃতসরের হোটেলে ঢুকে চানুকে এক কাপ চা আর মশলা ধোসা অর্ডার দিতে। চানুর সঙ্গে ছিলেন তাঁর ব্যক্তিগত কোচও। দীর্ঘদিন বার্মিংহ্যামে ছিলেন। টুর্নামেন্ট চলায় পছন্দের খাবারও খেতে পারেননি।

CWG 2022: রেস্তোরাঁয় ঢুকে কি অর্ডার করলেন চানু?
রেস্তোরাঁয় মীরাবাঈ চানু। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2022 | 4:29 PM

পাটিয়ালা: সোনার মেয়ে মীরাবাঈ চানু। অলিম্পিকে রুপোর পর কমনওয়েলথ গেমসে সোনা জয়। দেশে ফিরেই রাজকীয় সংবর্ধনা সোনার মেয়েকে। অমৃতসর বিমানবন্দরে চানুকে সাদর অভ্যর্থনা জানিয়ে বরণ করে নেওয়া হল। ভারোত্তোলনে এক নতুন মাইলস্টোন তৈরি করেছেন মীরাবাঈ। ৪৯ কেজি বিভাগে ক্লিন অ্যান্ড জার্কে ১১৩ কেজি ভার তুলে রেকর্ড গড়েছেন চানু। স্ন্যাচে ৮৮ কেজি ভার তোলেন। সব মিলিয়ে ২০১ কেজি ভার তুলে রেকর্ড গড়েন মীরাবাঈ। ভারতীয় ভারোত্তোলকদের অনুপ্রেরণা চানু। বাংলার অচিন্ত্য শিউলিও সেই কথা বলেছেন। শুধু দেশেই নয়, দেশের বাইরের অ্যাথলিটদের কাছেও অনুপ্রেরণা হয়ে উঠেছেন চানু। বার্মিংহ্যামে সোনা জেতার পরও নিজের লক্ষ্য থেকে সরছেন না। চানুর লক্ষ্য অলিম্পিকে সোনা জয়। তার আগে বিশ্ব মিটে নিজের সেরাটা দিতে চান।

অমৃতসরের রেস্তোরাঁয় গিয়ে কি অর্ডার করলেন চানু? কড়া চা আর মশলা ধোসা। সাইয়ের পোস্ট করা একটি ভিডিওয় দেখা যায়, অমৃতসরের হোটেলে ঢুকে চানুকে এক কাপ চা আর মশলা ধোসা অর্ডার দিতে। চানুর সঙ্গে ছিলেন তাঁর ব্যক্তিগত কোচও। দীর্ঘদিন বার্মিংহ্যামে ছিলেন। টুর্নামেন্ট চলায় পছন্দের খাবারও খেতে পারেননি। দেশে ফিরেই রেস্তোরাঁয় ঢুকে তাই মেনু কার্ড দেখেই কড়া চা আর মশলা ধোসা অর্ডার দিলেন চানু।

পাকিস্তানের ভারোত্তোলক নূহ দস্তগীর ভাটের অনুপ্রেরণা মীরাবাঈ চানু। এ বারের অলিম্পিকে সোনা জিতেছেন তিনি। পদক পাওয়ার পরই তিনি বলেছিলেন মীরাবাঈ চানুর ‘জাবরা ফ্যান’। দস্তগীরের ইভেন্ট শেষ হওয়ার পর তাঁকে অভিনন্দনও জানিয়ে আসেন মণিপুরের ভারোত্তোলক। অলিম্পিকে রুপোজয়ী চানু শুধু ভারতই নন, প্রতিবেশী দেশগুলিরও ভারোত্তোলকদের কাছেও অনুপ্রেরণা কারণ। সোনা জেতার পর এই দাবি করেন পাক ভারোত্তোলক দস্তগীর।