CWG 2022: কমনওয়েলথে লক্ষ্য সেনের ‘লক্ষ্য’ কী? জানালেন খোদ

Commonwealth Games 2022: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ভারতের ২০ বছরের তারকা শাটলার লক্ষ্য সেনের (Lakshya Sen) দিকেও সকলের বিশেষ নজর থাকবে পদকলাভের আশায়।

CWG 2022: কমনওয়েলথে লক্ষ্য সেনের 'লক্ষ্য' কী? জানালেন খোদ
CWG 2022: কমনওয়েলথে লক্ষ্য সেনের 'লক্ষ্য' কী? জানালেন খোদ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 8:40 AM

বার্মিংহ্যাম: কমনওয়েলথ গেমস (Commonwealth Games) থেকে গত বার ভারত মোট ৬৬টি পদক জিতেছিল। এ বারও দেশবাসী কমনওয়েলথ থেকে একাধিক পদকের অপেক্ষায় রয়েছে। আর বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ভারতের ২০ বছরের তারকা শাটলার লক্ষ্য সেনের (Lakshya Sen) দিকেও সকলের বিশেষ নজর থাকবে পদকলাভের আশায়। লক্ষ্য নিজেও এই মাল্টি স্পোর্টস ইভেন্টে ভালো পারফর্ম করা ব্যাপারেই আশাবাদী। আজ বার্মিংহ্যামে রয়েছে এ বারের কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান। ইতিমধ্যেই ভারতীয় শাটলারদের দল বার্মিংহ্যামে পৌঁছে গিয়েছেন। সেখানে পৌঁছে গেমস ভিলেজ থেকে লক্ষ্য সেন তাঁর কমনওয়েলথে অংশ নেওয়ার অনুভূতির ব্যাপারে জানান সংবাদসংস্থা এএনআইকে।

লক্ষ্য সেন বলেন, “২০২২ সালের কমনওয়েলথ গেমসের অংশ হতে পেরে আমি ভীষণ উচ্ছ্বসিত। আমি অতীতে দেখেছি এই খেলাটি ভারতের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আমি আমার প্রথম ম্যাচ খেলার অপেক্ষায় রয়েছি। আমার অনুশীলন পর্ব ভালোই হয়েছে। এবং আমি আত্মবিশ্বাসী।”

পুরুষদের সিঙ্গলসে দলের সদস্যদের মুখে নামার ব্যাপারে লক্ষ্য বলেন, “আমরা প্রথমত দলগত ইভেন্টে ফোকাস করব। তারপর ব্যক্তিগত। তবে হ্যাঁ আমরা হয়তো সেমিফাইনাল বা ফাইনালে একে অপরের বিরুদ্ধে খেলতেই পারি।”

কিছুদিন আগেই ভারতীয় পুরুষ ব্যাডমিন্টনন দল থমাস কাপ জিতেছে। লক্ষ্য জানান, অতীতের পারফরম্যান্স তাঁর ওপর অতিরিক্ত চাপ তৈরি করার চেষ্টা করবে, কিন্তু তিনি বর্তমানে আসন্ন ইভেন্টেই ফোকাস করছেন।

লক্ষ্য বলেন, “আমার মনে হয় একটা সময়ের পর টিম ইভেন্টেও খুব চ্যালেঞ্জিং হবে। কারণ প্রথম কয়েকটা ম্যাচ সহজ হবে। কিন্তু এমন কিছু দল ভারতের সামনে রয়েছে, যাদের বিরুদ্ধে খেলার সময় মনে রাখতে হবে আমরা টুর্নামেন্টে দলগত বিভাগেও জেতার জন্য়ই অংশ নিচ্ছি। অবশ্যই অতীতের পারফরম্যান্সের জন্য বাড়তি চাপ থাকবে। তবে এই টুর্নামেন্ট থেকে আমি নতুন অভিজ্ঞতা পাব। আমি এখান থেকে অনেক স্মৃতি তৈরি করতে চাই।”

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ভারতীয় শাটলারদের ব্যাডমিন্টন ইভেন্টের সূচি —

২৯ জুলাই

অশ্বিনী পোনাপ্পা-বি সুমিত রেড্ডি : মিক্সড ডাবলস

৩ অগস্ট

পিভি সিন্ধু : মহিলাদের সিঙ্গলস

আকর্ষী কাশ্যপ : মহিলাদের সিঙ্গলস

লক্ষ্য সেন : পুরুষদের সিঙ্গলস

কিদাম্বি শ্রীকান্ত : পুরুষদের সিঙ্গলস

৪ অগস্ট

তৃষা জলি : মহিলাদের ডাবলস

গায়ত্রী গোপীচাঁদ : মহিলাদের ডাবলস

সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি : পুরুষদের ডাবলস

চিরাগ শেট্টি : পুরুষদের ডাবলস