CWG 2022: সিন্ধুর কোভিড রিপোর্টে ‘গোলমাল’!

কমনওয়েলথ গেমসে রুপোজয়ী শাটলারকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয় গেমস কর্তৃপক্ষ। প্রথম আরটিপিসিআর রিপোর্টে 'গোলমাল' দেখা যাওয়ায় দ্বিতীয় বার কোভিড পরীক্ষা হয় সিন্ধুর।

CWG 2022: সিন্ধুর কোভিড রিপোর্টে 'গোলমাল'!
পিভি সিন্ধু। ছবি: টুইটারImage Credit source: SAI Media
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 2:51 PM

বার্মিংহ্যাম: আজই কমনওয়েলথ গেমসের (commonwealth games 2022) উদ্বোধন। বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসের ঢাকে কাঠি পড়ছে। কিন্তু উদ্বোধনী দিনেই ভারতের তারকা শাটলার পিভি সিন্ধুকে (PV Sindhu) নিয়ে আচমকাই তৈরি হয় সংশয়। ভারতের পতাকাবাহক অলিম্পিকে দু’বারের পদকজয়ী শাটলার। কোভিড ইস্যুতে হঠাৎই সিন্ধুকে ঘিরে তৈরি হল সংশয়ের কালো মেঘ। চোটের জন্য আগেই কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গিয়েছেন নীরজ চোপড়া। গত ২৫ তারিখ হায়দরাবাদ থেকে ১০ সদস্যের ব্যাডমিন্টন দল বার্মিংহ্যামের উদ্দেশ্যে রওনা দেয়। আজই উদ্বোধন শুরুর মুখে সিন্ধুকে ঘিরে ভেসে আসে একটি খবর। যে খবরে কিছুটা হলেও চিন্তা বাড়াল। পিভি সিন্ধুর কোভিড রিপোর্টে ‘গোলমাল’ দেখা দিয়েছে। এমনই খবর সূত্রের। ভারতীয় শাটলারের আরটিপিসিআরের রিপোর্টকে ঘিরেই ‘গোলমাল’ দেখা দেয়। আর তা নিয়েই তৈরি হয় সংশয়।

কমনওয়েলথ গেমসে রুপোজয়ী শাটলারকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয় গেমস কর্তৃপক্ষ। প্রথম আরটিপিসিআর রিপোর্টে ‘গোলমাল’ দেখা যাওয়ায় দ্বিতীয় বার কোভিড পরীক্ষা হয় সিন্ধুর। সেই রিপোর্ট নেগেটিভ আসায় স্বস্তিতে ভারতীয় শিবির। সিন্ধুর এই কোভিড রিপোর্ট সংক্রান্ত বিষয়ে গেমস কর্তৃপক্ষদের সঙ্গে যোগাযোগ রাখেন ভারতের শেফ দ্য মিশন।

গেমসের নিয়ম অনুযায়ী তিন দিন অন্তর প্রত্যেক অ্যাথলিটকেই কোভিড পরীক্ষা করাতে হবে। গেমস শুরুর আগে আরও এক দফা কোভিড পরীক্ষা হবে সিন্ধুদের। অলিম্পিকে দু’বারের পদকজয়ীর কোভিড রিপোর্টে ‘গোলমাল’ দেখা যাওয়ার কারণেই পতাকাবাহকের নাম দেরিতে ঘোষণা করে ভারতীয় অলিম্পিক সংস্থা। আইওএ-র তরফ থেকে ৩২১ ভারতীয় সদস্যকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, বার্মিংহ্যামে জনসমাগমে না মিশতে। সিন্ধুর দ্বিতীয় কোভিড পরীক্ষা নেগেটিভ আসায় স্বস্তি ফেরে ভারতীয় অলিম্পিক সংস্থাতেও।