Virat Kohli: ‘বিরাটকে বাদ দেবে এমন নির্বাচকের জন্ম হয়নি’, বিস্ফোরক দাবি পাক অধিনায়কের

Rashid Latif on Virat Kohli: বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে ক্রিকেট বিশ্বে জোর চর্চা চলছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে অফ ফর্মের বিরাট দর্শন হয়েছে ক্রিকেট বিশ্বের। তারই মধ্যে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় স্কোয়াডে বিসিসিআই (BCCI) রাখেনি কোহলিকে।

Virat Kohli: 'বিরাটকে বাদ দেবে এমন নির্বাচকের জন্ম হয়নি', বিস্ফোরক দাবি পাক অধিনায়কের
'বিরাটকে বাদ দেবে এমন নির্বাচকের জন্ম হয়নি', বিস্ফোরক দাবি পাক অধিনায়কেরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 6:05 PM

করাচি: বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটাররা খারাপ ফর্মের মধ্যে দিয়ে যায়। আর খারাপ ফর্মের মধ্যে দিয়ে কোনও ক্রিকেটার গেলে, সেই ক্রিকেটারকে নিজেকে প্রমাণ করার আরও সুযোগ দেওয়া দরকার এমনটা মনে করেন অনেকেই। তবে এর উল্টোটাও দাবি করেন অনেকেই। বড় নামের পিছনে নয়, বরং তরুণ প্রতিভাতেই ভরসা করে দল গোছানো উচিত। এমন মত বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞদের। বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে ক্রিকেট বিশ্বে জোর চর্চা চলছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে অফ ফর্মের বিরাট দর্শন হয়েছে ক্রিকেট বিশ্বের। তারই মধ্যে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় স্কোয়াডে বিসিসিআই (BCCI) রাখেনি কোহলিকে। যার ফলে একদল বিরাট প্রেমী বলছেন, তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। অন্য ক্রিকেট বোদ্ধাদের মতে, তাঁকে বিশ্রাম দেওয়ার নাম করে দল থেকে বাদ দেওয়া হয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড যদিও এই ব্যপারে মন্তব্য করেনি। এরই মাঝে আগুনে ঘি ঢাললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ (Rashid Latif)

নিজের ইউটিউব চ্যানেলে লতিফ বলেন, “ভারতে এমন নির্বাচকের এখনও জন্ম হয়নি, যে বিরাট কোহলিকে ভারতীয় দল থেকে বাদ দিতে পারে।” তবে রশিদ শুধু এখানেই থেমে থাকেননি। তিনি আরও বলেন, “বিরাটের কাঁধে বন্দুক রেখে পুরো ভারতীয় দল বেঁচে যাচ্ছে। ২০১৯ সালের বিশ্বকাপের দিকে কিংবা গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে একবার চোখ রাখুন। বিরাট যদি ভালো নাই খেলে থাকে, তা হলে বাকিরা কী করছিল, তারা কেন খেলতে পারেনি?”

নেটে কোহলি ছন্দে থাকেন। মাঠে এলেই যেন সেই ছন্দ ভ্যানিশ হয়ে যায়। বিরাটের মতো বিশ্বমানের ক্রিকেটার কি তবে প্রত্যাশার বাড়তি চাপ সামলাতে পারছেন না? এই প্রশ্নটা কোহলিপ্রেমীদের মনে ওঠা স্বাভাবিক। লতিফ বলেন, “কোহলির সমস্যাটা মানসিক নয়। ওর সমস্যা টেকনিকে। ওকে ভালো করে দেখলে বোঝা যায় স্ট্রেট ড্রাইভ মেরে ও ইনিংস শুরু করছে। তারপরই অন ড্রাইভ এবং কভার ড্রাইভ মারছে। প্রতিটা বলই ফুল লেংথে ছিল, যেগুলো কোহলি খেলতে পছন্দ করে। কিন্তু যে বলে ও আউট হল সেটা ওর শরীরের থেকে দূর দিয়ে যাচ্ছিল। আমার মতে, ওই বলে বিরাটের কাট করা উচিত ছিল। কারণ, বিরাট ওই শট খেলে না। বরাবর ও সামনের পায়ে শরীরের ভরটা রাখে। এটা ঠিক যে শর্ট বলে ওর শরীরের ভারসাম্য ঠিক থাকে না। ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর ও হেড কোচ রাহুল দ্রাবিড়ের বিরাটের এই দিকটা নিয়ে কাজ করা উচিত।”