Virat vs Gambhir: সেই দুই টিম, সেই দুই নায়ক, শুক্র-রাতে কি আবার বিরাট বনাম গম্ভীর দেখা যাবে?

IPL 2024: অনেক দিন পর আবার কেকেআরে ফিরেছেন গম্ভীর। তাঁর টিম ঘরের মাঠে আইপিএলের প্রথম ম্যাচে হারিয়েছে সানরাইজার্স হায়দবাদকে। আরসিবি আবার চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএলের উদ্বোধনী ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে পঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরেছেন ফাফরা। কিন্তু এ সব অঙ্ক, হিসেব তুচ্ছ হয়ে যেতে পারে বিরাট ও গম্ভীরের কাছে।

Virat vs Gambhir: সেই দুই টিম, সেই দুই নায়ক, শুক্র-রাতে কি আবার বিরাট বনাম গম্ভীর দেখা যাবে?
Virat vs Gambhir: সেই দুই টিম, সেই দুই নায়ক, শুক্র-রাতে কি আবার বিরাট বনাম গম্ভীর দেখা যাবে?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 7:28 PM

রিঙ্কু সিং বনাম যশ দয়াল? কেকেআর বনাম আরসিবি? ফাফ দু’প্লেসি দলবল নিয়ে নামবেন ঘরের মাঠে। চিন্নাস্বামী স্টেডিয়ামে রানের ফোয়ারা ছুটবে। আন্দ্রে রাসেল ফের চার-ছয়ের রোমাঞ্চকর রাত তৈরি করবেন। ডেথ ওভারে আবার হিরো হবেন দীনেশ কার্তিক। আর থাকবেন বিরাট কোহলি (Virat Kohli)। যিনি গত ম্যাচেই দুরন্ত হাফসেঞ্চুরি করেছেন। ঘরের মাঠে আবার ঝলসে উঠবেন ভি-কে। না, স্রেফ এইসব সহজ অঙ্ক দিয়ে বেঁধে রাখা যাচ্ছে না শুক্র-রাতের হট ফেভারিট আইপিএল (IPL) ম্যাচ। উইক এন্ডে বিউগলের তালে তালে গ্যালারি নাচবে যখন, তখন কিন্তু অন্য আরও এক লড়াইয়ের মৌতাত খোঁজার চেষ্টা করবেন ক্রিকেট প্রেমীরা। গৌতম গম্ভীর (Gautam Gambhir) বনাম বিরাট কোহলি। দুই ক্রিকেটারের লড়াই মুম্বই বনাম চেন্নাই কিংবা কেকেআর বনাম মুম্বইয়ের মতো হটচ ফেভারিট ম্যাচের থেকেও আইপিএলে অনেক বেশি উত্তেজক।

বিরাট বনাম গম্ভীরের সূত্রপাত কেকেআর-আরসিবি থেকেই। গম্ভীর তখন কেকেআরের ক্যাপ্টেন। আর বিরাট নেতা আরসিবির। বেঙ্গালুরুর স্টেডিয়ামে একটা ম্যাচে মাঠেই প্রকাশ্যে ঝামেলায় জড়িয়েছিলেন বিরাট ও গম্ভীর। প্রায় হাতাহাতির পর্যায়ে চলে গিয়েছিল পরিস্থিতি। তার পর সময় যত গড়িয়েছে, দিল্লির দুই ক্রিকেটারের ঝামেলার মেয়াদও বেড়েছে। লখনউ সুপার জায়ান্টসের মেন্টর থাকাকালীন এই ঝামেলায় চরমে উঠেছিল। ম্যাচের ঝামেলায় ডাগআউট থেকে জড়িয়ে পড়েছিলেন বিরাট ও গম্ভীর। শ্রীলঙ্কায় এশিয়া কাপের সময়ও জের ছিল ওই ঝামেলায়। আবার তেমন কিছু কি হতে পারে?

অনেক দিন পর আবার কেকেআরে ফিরেছেন গম্ভীর। তাঁর টিম ঘরের মাঠে আইপিএলের প্রথম ম্যাচে হারিয়েছে সানরাইজার্স হায়দবাদকে। আরসিবি আবার চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএলের উদ্বোধনী ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে পঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরেছেন ফাফরা। কিন্তু এ সব অঙ্ক, হিসেব তুচ্ছ হয়ে যেতে পারে বিরাট ও গম্ভীরের কাছে। এক সময় যাঁরা কাছে ‘ভাইয়া’ ছিলেন গম্ভীর, সেই বিরাটের সঙ্গে তাঁর সম্পর্ক মোটেও ভালো নয়। ম্যাচের পর দুটো টিমের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে সৌহার্দ বিনিময় করেন। সেই সময়ও কি হাত মেলাতে দেখা যেতে পারে দু’জনকে? কোনও সম্ভাবনা দেখছেন না আইপিএলের ভক্তরা। যদি হয়, তা হলে তাই হয়ে উঠবে আইপিএলের ‘সেরা’ ছবি!