Father’s Day 2021: ফাদার্স ডে-তে কী বার্তা দিলেন সচিন-সেওয়াগ-হার্দিকরা, জানুন

আর পাঁচটা সাধারণ মানুষের মত ভারতের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররাও সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। সেই বার্তা দিতে গিয়ে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে শুরু করে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) স্মৃতিমেদুর হয়েছেন।

Father's Day 2021: ফাদার্স ডে-তে কী বার্তা দিলেন সচিন-সেওয়াগ-হার্দিকরা, জানুন
সৌজন্যে-সচিন তেন্ডুলকর টুইটার
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 2:23 PM

নয়াদিল্লি: এক শিশুর বেড়ে ওঠার পিছনে তার মা ও বাবা দু’জনেরই ভূমিকা থাকে। তাই মা-বাবাকে ধন্যবাদ জানানোর জন্য কোনও একটা বিশেষ দিনের প্রয়োজন হয় না। তবুও আমরা মাদার্স ডে ও ফাদার্স ডে পালন করে থাকি। আজ, ২০ জুন ফাদার্স ডে (Father’s Day)। আর পাঁচটা সাধারণ মানুষের মত ভারতের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররাও সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। সেই বার্তা দিতে গিয়ে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে শুরু করে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) স্মৃতিমেদুর হয়েছেন।

মাস্টার ব্লাস্টার টুইটারে এক ভিডিয়ো শেয়ার করে লেখেন, “আমাদের কাছে এমন কিছু জিনিস থাকে যা আমাদের জন্য টাইম মেশিনের মত কাজ করে। একটি গান, একটি গন্ধ, একটি শব্দ। আমার জন্য, এটি আমার বাবার শৈশবের এক জিনিস, যা আমাকে সব সময় স্মৃতিমেদুর করে তোলে। ফাদার্স ডে-তে আমি সকলের সঙ্গে এটা শেয়ার করতে চাই। তোমাকে সবসময় মিস করি বাবা।” ওই ভিডিয়োতে সচিনকে বলতে শোনা যায়, “আজ আমি আপনাদের সবাইকে এমন একটি বিশেষ জিনিস দেখাতে চাই, যা আমার কাছে অমূল্য এক সম্পদ। এটা দেখে একটি ঝোলা দোলনা বলে মনে হচ্ছে, তবে এটা একটা দোলনা যাতে আমার বাবা বড় হয়েছিলেন। আমার মা আমাকে বলেছিলেন, যে আমি যদি এটাকে একটা ঝোলা দোলনা তৈরি করি, তা হলে আমি এটা ব্যবহার করতে পারব। তাই, এটি আমার কাছে অত্যন্ত বিশেষ এবং আমি যখনই এতে বসে থাকি তখন বিভিন্ন বিষয় আমার হৃদয়ে আসে। আমি যখন দোলনাতে বসে থাকি তখন আমি বাবাকে নিজের কাছাকাছি অনুভব করি।”

চলতি বছরের জানুয়ারিতে বাবাকে হারান ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ফাদার্স ডে-তে তিনি এক আবেগঘন পোস্ট করেন টুইটারে। হার্দিক লেখেন, “বাবা, পিতৃত্ব সম্পর্কে অনেক কিছুই আমি তোমার কাছ থেকে শিখেছি। তুমি আমাদের যে ভালবাসা দিয়েছিলে ও পথ দেখিয়েছিলে তার জন্যই আজ আমরা এই জায়গায় পৌঁছতে পেরেছি। তুমি আমাকে যা যা শিখিয়েছো, আগস্ত্যর সঙ্গে আমার পিতৃত্বর সফরে সব কিছু ভাগ করে নেব। আমরা তোমাকে ভালোবাসি, আমরা তোমাকে মিস করি।”

ভারতের প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষণ (VVS Laxman) এক ছবি পোস্ট করে লেখেন, “বাবা আমাদের পিছিয়ে রাখার জন্য নোঙ্গর নন বা আমাদের সেখানে নিয়ে যাওয়ার জন্য পালও নন। বাবা এমন এক পথনির্দেশক যিনি প্রেমের আলো দিয়ে আমাদের পথ দেখায়।”

টেস্ট ক্রিকেটের কিংবদন্তি বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag) স্বভাবসিদ্ধভাবেই নিজের মত এক কবিতার সঙ্গে তাঁর বাবার ছবি পোস্ট করেন।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না টুইটারে লেখেন, “আমার বাবাকে ফাদার্স-ডে’র শুভেচ্ছা রইল। তোমার স্থিতিস্থাপকতা, নিঃস্বার্থ ভালবাসা এবং জীবনের পাঠই আমাকে সম্পূর্ণ আমি করে তুলেছে। তুমি আমার শক্তির পাওয়ার হাউস যে নিঃশব্দে এবং নিরন্তর জীবনে আমাকে এগিয়ে নিয়ে চলেছে। তোমাকে অনেক অনেক শুভেচ্ছা, ভালোবাসা।”

ভারতীয় টিমের গব্বর টুইটারে লেখেন, “হ্যাপি ফাদার্স ডে পাপা। অল্প বয়সে আমাকে সঠিক মূল্যবোধ শেখানোর জন্য ধন্যবাদ, যা আমি সব সময় নিজের সঙ্গে রাখব।”

আরও পড়ুন: ২২ গজের তারকাদের মাতৃদিবস পালন