MS Dhoni: প্রাইস ট্যাগের কথা ভুলেও ভেবো না… তরুণ সতীর্থকে সতর্কবার্তা ধোনির

Sameer Rizvi: ঘরোয়া ক্রিকেটে উত্তরপ্রদেশের হয়ে নজর কেড়েছেন সমীর রিজভি। সেই সুবাদেই সিএসকে শিবিরে সুযোগ পেয়েছেন। চলতি আইপিএলে চেন্নাইয়ের প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে একাদশে ছিলেন সমীর রিজভি। কিন্তু তিনি ব্যাটিংয়ের সুযোগ পাননি।  গুজরাট টাইটান্সের বিরুদ্ধে চিপকে সমীর ব্যাটিংয়ের সুযোগ পেয়েছিলেন। ৬ বলে ১৪ রান করেন।

MS Dhoni: প্রাইস ট্যাগের কথা ভুলেও ভেবো না... তরুণ সতীর্থকে সতর্কবার্তা ধোনির
MS Dhoni: প্রাইস ট্যাগের কথা ভুলেও ভেবো না... তরুণ সতীর্থকে সতর্কবার্তা ধোনির Image Credit source: IPL Website
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 11:32 PM

কলকাতা: মাথায় যদি মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) স্নেহের হাত থাকে, তা হলে আর চিন্তা কীসের? যে কোনও তরুণ ক্রিকেটারের কাছে বড় প্রাপ্তি মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে শেখা। আইপিএল হল সেই মঞ্চ, যেখানে দেশ-বিদেশের একঝাঁক জুনিয়র ও সিনিয়র ক্রিকেটার একসঙ্গে মিলিত হন। শুধু তাই নয়, সেখানে সিনিয়রদের কাছ থেকে অনেক পরামর্শ পান জুনিয়র ক্রিকেটাররা। মাহির পাঠশালায় এ বছর পাঠ নেওয়ার সুযোগ পেয়েছেন সমীর রিজভি (Sameer Rizvi)। চেন্নাইয়ের দ্বিতীয় ম্যাচে তিনি নজর কেড়েছেন। জানিয়েছেন, মাহি মন্ত্রই তাঁকে এগিয়ে যাওয়ার প্রেরণা দিচ্ছে।

বছর কুড়ির সমীর রিজভিকে এ বারের আইপিএলের নিলামে ৮.৪০ কোটি টাকায় কিনেছিল চেন্নাই সুপার কিংস। রাতারাতি কোটিপতি হয়ে অনেক ক্রিকেটারের মাথা ঘুরে যায়। সমীরকে অবশ্য প্রাইস ট্যাগ নিয়ে ভাবতে নিষেধ করেছেন ধোনি। সম্প্রতি সিএসকের নতুন তারা বলেছেন, ‘ধোনি ভাইয়া আমাকে ভালো করে পারফর্ম করতে বলেছে। প্রাইস ট্যাগ নিয়ে ভাবতে নিষেধ করেছে। সকলে নিলামে আলাদা আলাদা দামে টিম পেয়েছে। কেউ আমার থেকে বেশি পেয়েছে, কেউ আবার কম। তাই আসল বিষয় হল পারফর্ম করা। আর বিশেষ করে চাপের পরিস্থিতিতে আমি যেন ভালো পারফর্ম করতে পারি, তাতেই ফোকাস রয়েছে।’

সমীর জানান, প্রথম ম্যাচে ফিল্ডিং করার সুযোগ পেয়েছিলেন। যে কারণে দ্বিতীয় ম্যাচে তিনি চাপ অনুভব করতে পারেননি। ঘরোয়া ক্রিকেটে উত্তরপ্রদেশের হয়ে নজর কেড়েছেন সমীর রিজভি। সেই সুবাদেই সিএসকে শিবিরে সুযোগ পেয়েছেন। চলতি আইপিএলে চেন্নাইয়ের প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে একাদশে ছিলেন সমীর রিজভি। কিন্তু তিনি ব্যাটিংয়ের সুযোগ পাননি।  গুজরাট টাইটান্সের বিরুদ্ধে চিপকে সমীর ব্যাটিংয়ের সুযোগ পেয়েছিলেন। ৬ বলে ১৪ রান করেন।

আইপিএল অভিষেকে প্রথম বলেই ছয় মেরেছিলেন সমীর রিজভি। বাড়িতে তা বলেও গিয়েছিলেন। সমীর বলেন, ‘রশিদ খান ১৯তম ওভারে বল করতে আসে। কোচ জানিয়ে দিয়েছিল কেউ আউট হলে আমাকে নামতে হবে। তাই আমার মাথায় ছিল মাঠে নেমেই বড় শট খেলব।’ একইসঙ্গে সমীর জানান, সিএসকে টিম ম্যানেজমেন্ট তাঁকে ঘরোয়া ক্রিকেটে স্পিনারদের বিরুদ্ধে ভালো পারফর্ম করতে দেখেছে। সিএসকের হয়েও তিনি নেটে স্পিনারদের বিরুদ্ধে ভালো পারফর্ম করেন। যার ফল তিনি ম্যাচে পেয়েছেন।