Rishabh Pant: সতীর্থদের ভুলে নির্বাসিত হতে চলেছেন ঋষভ পন্থ!

Delhi Capitals, IPL 2024: এখনও অবধি ১৭তম আইপিএলে ৭টি ম্যাচ খেলেছে দিল্লি ক্যাপিটালস। তার মধ্যে ৩টিতে জয় আর ৪টিতে। পয়েন্ট টেবলের ছয় নম্বরে রয়েছেন ঋষভ পন্থ-পৃথ্বী শ-রা। জোড়া হারের পর ধাক্কা খেয়েছিল দিল্লি। এরপর জোড়া ম্যাচ জিতে আবার স্বস্তি ফেরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিমে। হঠাৎ করেই একটা পরিস্থিতি দিল্লির ক্যাপ্টেন পন্থকে অস্বস্তিতে ফেলেছে।

Rishabh Pant: সতীর্থদের ভুলে নির্বাসিত হতে চলেছেন ঋষভ পন্থ!
সতীর্থদের ভুলে নির্বাসিত হতে চলেছেন ঋষভ পন্থ!Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 8:31 AM

কলকাতা: ঋষভ পন্থকে আবার পুরনো ছন্দে দেখতে পেয়ে তাঁর অনুরাগীরা বেজায় খুশি। দীর্ঘ দেড় বছর পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন তরুণ উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant)। চলতি আইপিএলে (IPL) ঋষভ খেলছেন এবং দিল্লি ক্যাপিটালস টিমকে নেতৃত্বও দিচ্ছেন। এখনও অবধি ১৭তম আইপিএলে ৭টি ম্যাচ খেলেছে দিল্লি ক্যাপিটালস। তার মধ্যে ৩টিতে জয় আর ৪টিতে। পয়েন্ট টেবলের ছয় নম্বরে রয়েছেন ঋষভ পন্থ-পৃথ্বী শ-রা। জোড়া হারের পর ধাক্কা খেয়েছিল দিল্লি। এরপর জোড়া ম্যাচ জিতে আবার স্বস্তি ফেরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিমে। হঠাৎ করেই একটা পরিস্থিতি দিল্লির ক্যাপ্টেন পন্থকে অস্বস্তিতে ফেলেছে।

এ বারের আইপিএলের ১৩তম ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ও চেন্নাই। সেই ম্যাচ পন্থরা জিতেছিলেন। কিন্তু স্লো ওভার রেটের জন্য ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছিল দিল্লির ক্যাপ্টেন ঋষভ পন্থের। এরপর টুর্নামেন্টের ১৬তম ম্যাচে অর্থাৎ কেকেআর বনাম দিল্লি ম্যাচে ফের স্লো ওভার রেটের জন্য ঋষভ পন্থের আর্থিক জরিমানা হয়। দ্বিতীয় বার একই নিয়ম ভাঙার জন্য পন্থকে গুনতে হয়েছে ২৪ লক্ষ টাকা। ইতিমধ্যেই ২ বার বিশাল অঙ্কের জরিমানা হয়েছে। তৃতীয় বার একই ভুলের পুনরাবৃত্তি হলে এক ম্যাচ নির্বাসিত হতে পারেন ঋষভ পন্থ।

গুজরাট টাইটান্সের বিরুদ্ধে দিল্লির শেষ ম্যাচে পন্থের ব্যাটিং ও ক্যাপ্টেন্সি ছিল ইউএসপি। চলতি আইপিএলে পন্থ দুরন্ত ছন্দে রয়েছেন। এই পরিস্থিতিতে আজ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামবে দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে দিল্লি স্লো ওভার রেটের নিয়ম ভাঙলে পরের ম্যাচে ঋষভ পন্থ খেলতে পারবেন না। সেক্ষেত্রে দিল্লিকে ক্যাপ্টেন সমস্যা ভোগাবে। পন্থের জায়গায় ডেভিড ওয়ার্নার দিল্লির নেতৃত্ব দিতে পারতেন। কিন্তু ওয়ার্নারের চোট রয়েছে। তাই গত ম্যাচে তিনি খেলতে পারেননি। সেক্ষেত্রে ঋষভ যদি এক ম্যাচ নির্বাসিত হন, তা হলে অক্ষর প্যাটেলকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে।