MS Dhoni-Virat Kohli: ধোনি-কোহলির শিশু কন্যাকে নিয়ে নোংরামি, আসরে দিল্লি মহিলা কমিশন

MS Dhoni-Virat Kohli's Daughter: দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল জানিয়েছেন, ক্রিকেটার বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির শিশু কন্য়াদের নিয়ে যে বা যারা টুইটারে অশ্লীল মন্তব্য় করেছিলেন, তাদের বিরুদ্ধে দ্রুত ব্য়বস্থা নিতে হবে। যাতে ভবিষ্যতে আর কেউ এমন নোংরামি করার সাহস না পায়।

MS Dhoni-Virat Kohli: ধোনি-কোহলির শিশু কন্যাকে নিয়ে নোংরামি, আসরে দিল্লি মহিলা কমিশন
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 7:53 PM

কলকাতা : খুব বেশি আগের কথা নয়। বিরাট কোহলি রান না পেলেই দায়ী করা হত অনুষ্কাকে। সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত চলত নোংরামি। একই ঘটনা ঘটেছে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনির সঙ্গেও। তাঁর স্ত্রী সাক্ষীকে নিয়েও এমন নানা অশ্লীল মন্তব্য করা হত। একটা সময় যা সীমা হারায়। কোহলি, ধোনিরা রান না পেলে, দল হারলে তাঁদের শিশু কন্যাকে নিয়েও নোংরামি করতে ছাড়েনি কিছু লোকজন। কিন্তু তাদের বিরুদ্ধে কী ব্য়বস্থা নেওয়া হয়েছে? এখনও অবধি এমন কিছু সামনে আসেনি। বা বলা যেতে পারে, দু-একদিন সোশ্যাল মিডিয়ায় পাল্টা দোষারোপের পালাতে এই ঘটনা ধামাচাপা পড়ে গিয়েছে। তবে এ বার এই ঘটনায় নড়েচড়ে বসল দিল্লি মহিলা কমিশন। বিস্তারিত TV9Bangla-য়।

প্রায় তিন বছর বিরাট কোহলির ব্য়াটে শতরান ছিল না। আর সে সময় তাঁকে দল থেকে বাদ দেওয়ার দাবি থেকে শুরু করে নানা বিদ্রুপ করা হয়েছে। ঘটনার এখানেই শেষ নয়। বিরাট কোহলির শিশু কন্য়াকে নিয়ে ঘৃণ্য মন্তব্য করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা ওই সময় নড়িয়ে দিয়েছিল শুভবুদ্ধিসম্পন্ন অনেককেই। যারা এমন কথা বলেছিল, তাদের বিরুদ্ধে কোনও ব্য়বস্থা নেওয়া হয়নি। এ দিন দিল্লি মহিলা কমিশনের তরফে একটি চিঠি পাঠানো হয়েছে দিল্লির সাইবার ক্রাইম ব্রাঞ্চের ডেপুটি পুলিশ কমিশনারকে। দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল জানিয়েছেন, ক্রিকেটার বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির শিশু কন্য়াদের নিয়ে যে বা যারা টুইটারে অশ্লীল মন্তব্য় করেছিলেন, তাদের বিরুদ্ধে দ্রুত ব্য়বস্থা নিতে হবে। যাতে ভবিষ্যতে আর কেউ এমন নোংরামি করার সাহস না পায়।

দিল্লি মহিলা কমিশনের তরফে সাইবার ক্রাইম ব্রাঞ্চের ডেপুটি কমিশনারকে যে নোটিস দেওয়া হয়েছে, তাতে পরিষ্কার বলা হয়েছে- এই ঘটনায় এফআইআর এর কপি, যাদের চিহ্নিত করা হয়েছে বা গ্রেফতার করা হয়েছে, তাদের বিস্তারিত তথ্য, যদি কাউকে গ্রেফতার না করা হয়ে থাকে, তদন্ত কতদূর এগিয়েছে, অভিযুক্তদের গ্রেফতারের জন্য কী ব্যবস্থা নেওয়া হয়েছে এবং তদন্তের বিস্তারিত রিপোর্ট অবিলম্বে দেওয়া হোক। মহিলা কমিশনের এই দাবি নিশ্চিত ভাবে সোশ্যাল মাধ্যমে অকারণ কটুক্তি কিংবা এক পা এগিয়ে অশালীন মন্তব্য করা কিছু লোককে নিয়ন্ত্রণের বেড়ি পরানো যায় কিনা, তাই দেখার।