পদ ছাড়ুন, গম্ভীরের ‘বিরাট’ সমালোচনা

আরসিবি অধিনায়ক বিরাট কোহলির সমালোচনায় প্রক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। দাবি তুলছেন অধিনায়কের পদ ছাড়ুন বিরাট।

পদ ছাড়ুন, গম্ভীরের 'বিরাট' সমালোচনা
গম্ভীরের বিরাট সমালোচনা

TV9 বাংলা ডিজিটাল – রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গলোরের অধিনায়ক পদ থেকে ছেঁটে ফেলা হোক বিরাট কোহলিকে। কিংবা ব্যর্থতার দায় নিয়ে নিজেই পদত্যাগ করুক বিরাট। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্লে-অফের ম্যাচে আরসিবির হারের পর এমনটাই বলছেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া ইন্টারভিউতে কোহলির বিরুদ্ধে তোপ দেখেছেন গম্ভীর। তাঁর মতে, টানা আট বছর ব্যর্থ হওয়ার পর নিজে থেকেই সরে যাওয়া উচিত। কারণ তিনি দলকে সাফল্য এনে দিতে পারেননি। অন্য কোনও দল বিরাটকে এই পদে রাখত না বলেও দাবি করছেন দুবারের আইপিএল চ্যাম্পিয়ন অধিনায়ক।

নিজের বক্তব্যের সমর্থনে একধিক দলের উদাহরণ টেনে এনেছেন গৌতম গম্ভীর। রবিচন্দ্রন অশ্বিন দুবছর কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক ছিলেন, দল ফল পায়নি, তাই তাঁকে পদ ছাড়তে হয়েছে। অন্য দিকে মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা দলকে একাধিকবার চ্যাম্পিয়ন করেছেন তাই টানা এত বছর তাঁরা অধিনায়কত্ব করছেন। গম্ভীরের মতে রোহিত যদি মুম্বাইকে সাফল্য এনে দিতে ব্যর্থ হতেন তাহলে তিনিও এতদিন অধিনায়ক পদে থাকে পারতেন না। টিম ম্যানেজমেন্ট অন্য একজনের হাতে দায়িত্ব তুলে দিত। যোগ্য়তার মাপকাঠি সবক্ষেত্র একই হওয়া উচিত।

 

বিরাট কোহলির অধিনায়কত্বের সমালোচকদের মধ্যে সব থেকে ওপরের সারিতে নাম থাকবে গৌতম গম্ভীরের। হাউসফুল ইডেন গার্ডেন্সে, কেকেআর-আরসিবি ম্যাচে দুই তারকার মধ্যে লড়াইয়ের ছবি আজও সবার মনে আছে। এরপর থেকেই যেন দিল্লির দুই ক্রিকেটারের মধ্যে সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। সুযোগ পেলেই বিরাটের অধিনায়কত্বের সমালোচনা করতে ছাড়েন না গৌতি। তাই চলতি আইপিএলে বিরাটের দল টুর্নামেন্ট থেকে ছিটকে যেতেই বিরাটের গম্ভীর সমালোচনায় গৌতম। চলতি আইপিএলে প্রথম দশটি ম্যাচের মধ্যে সাতটি জিতলেও শেষ পাঁচটি ম্যাচে টানা হারের মুখ দেখতে হয়েছে কোহলির দলকে।

Click on your DTH Provider to Add TV9 Bangla