Hardik Pandya: ফিট হয়ে ফিরবেন, ছুটি নিলেন হার্দিক

আগামী বছর আরও একটা টি-২০ বিশ্বকাপ। তার আগে দেশে-বিদেশে একাধিক সিরিজ আছে। আছে আইপিএল। নিজেকে সম্পুর্ণ ফিট করে তুলতে হার্দিকের (Hardik Pandya) প্রয়োজন বিশ্রাম।

Hardik Pandya: ফিট হয়ে ফিরবেন, ছুটি নিলেন হার্দিক
ফিরে আসার লড়াই শুরু। সৌ: টুইটার

মুম্বই: টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারতের (India) পারফরম্যান্স নিয়ে যত কথা হয়েছে তার থেকেও বেশি কথা হয়েছে তাঁকে নিয়ে। তিনি বোলিং করবেন কি না? তিনি কতটা ফিট? তিনি অফ ফর্মে কেন? ইত্যাদি ইত্যাদি। বিশ্বকাপ থেকে ফিরে শাস্তির মুখেও পড়েছেন। ভারতীয় দল থেকে বাদ। আইপিএলে (IPL) মুম্বই ইন্ডিয়ান্সও (Mumbai Indians) তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগামী দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার জন্য তাঁকে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে নিজের ফিটনেস প্রমাণের কথাও বলা হয়েছে। কী করবেন হার্দিক (Hardik Pandya)? হাল ছাড়তে চান না। তাই নিজেকে ফিট প্রমাণ করতে চান। সেইজন্য ছুটি নিলেন। নিজেই জানিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকা (South Africa) যাবেন না। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) এক কর্তা জানিয়েছেন, “হার্দিক ছুটি চেয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরের দল নির্বাচনের সময় ওকে যাতে না ভাবা হয় সেটাও জানিয়েছে। ছুটিতে বিসিসিআই ও এনসিএর নির্দেশ মত নিজের ফিটনেস নিয়ে কাজ করতে চায় হার্দিক। এখনই বলা যাচ্ছে না ও কবে ফিরবে। আশা করা যায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওকে পাওয়া যেতে পারে। তবে এখনই বলা সম্ভব নয়।”

আগামী বছর আরও একটা টি-২০ বিশ্বকাপ। তার আগে দেশে-বিদেশে একাধিক সিরিজ আছে। আছে আইপিএল। নিজেকে সম্পুর্ণ ফিট করে তুলতে হার্দিকের প্রয়োজন বিশ্রাম। পিঠের সমস্যা থেকে মুক্তির উপায় একমাত্র বিশ্রাম। এমনটাই জানিয়েছেন চিকিত্‍সকরা। এই চোটের জন্যই ছয় মাস মাঠের বাইরে থাকতে হয়েছে হার্দিককে। কিন্তু সম্পুর্ণ ফিট না হয়ে আবার ক্রিকেটে ফেরার চেষ্টা করতেই সমস্যা।

ভারতীয় ক্রিকেট এখনও হার্দিকের ওপর থেকে সম্পুর্ণ আস্থা হারায়নি। দলের কাছে অলরাউন্ডার হার্দিক গুরুত্বপূর্ণ। তাই তাঁকে ফিট হয়ে ওঠার পর্যাপ্ত সময় দিতে চাইছে বিসিসিআই। তাই তিনি ছুটি চাইতেই তা মঞ্জুর হয়েছে। বোর্ডের পক্ষ থেকেও তাঁকে সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। হার্দিক দক্ষিণ আফ্রিকা যেতে চান না। তবে বিরাট কোহলির দলও কি দক্ষিণ আফ্রিকা যেতে পারবে? করোনা ভাইরাসের নতুন স্ট্রেনে যে সফর নিয়েও ধোঁয়াশা তুঙ্গে।

আরও পড়ুন : IPL 2022: আমদাবাদ ফ্র্যাঞ্চাইজিকে নিয়ে আচমকাই ধোঁয়াশা, আইপিএল-১৫ ৯ দলের?

Click on your DTH Provider to Add TV9 Bangla