India vs New Zealand: ‘আমার কাছে আমার জীবনের উদ্দেশ্যই ক্রিকেট’, অশ্বিন

সারা বিশ্বের সমালোচনাতে মনোযোগ না দিয়ে প্রত্যাশার মধ্যে বেঁচে আছে। ক্রিকেটই তাঁর জীবনের উদ্দেশ্য, এ কথাও বলেন অ্যাশ।

India vs New Zealand: 'আমার কাছে আমার জীবনের উদ্দেশ্যই ক্রিকেট', অশ্বিন
ভারতের সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (ছবি-বিসিসিআই টুইটার)

কানপুর: গ্রিন পার্কে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) প্রথম টেস্ট ম্যাচের চতুর্থ দিনের খেলা চলছে। কানপুরে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন ভারতের সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তবে শনিবার, ম্যাচের তৃতীয় দিন অশ্বিনের সঙ্গে আম্পায়ার নীতিন মেননের মধ্যে বাক্যবিনিময় হতে দেখা যায়। তাঁর বোলিং অ্যাকশনের জন্য আম্পায়ার তাঁকে সতর্কও করেন। তাঁকে নিয়ে সমালোচনার শেষ নেই। রবিবার কানপুরে খেলা শুরুর আগে অশ্বিন বলেন, তিনি সারা বিশ্বের সমালোচনাতে মনোযোগ না দিয়ে প্রত্যাশার মধ্যে বেঁচে আছে। ক্রিকেটই তাঁর জীবনের উদ্দেশ্য, এ কথাও বলেন অ্যাশ।

সমালোচনাকে দূরে সরিয়ে ক্রিকেটেই ফোকাসড থাকতে চান অশ্বিন। কানপুর টেস্টের চতুর্থ দিনের আগে অশ্বিন ব্রডকাস্টার চ্যানেলকে বলেন, “কখনও কখনও এটি করার চেয়ে বলা সহজ হয়। আমি যা খুশি জিনিস বলতে পারি না। আমি এখন কিছু সময়ের জন্য প্রত্যাশার মধ্য দিয়ে বেঁচে রয়েছি, আমার কাছে ক্রিকেটই আমার জীবনের উদ্দেশ্য। আমি সেই পর্যায়ে আছি যেখানে আমি বাইরের শব্দগুলো আমি আগের চেয়ে ভালো বন্ধ করে রাখতে পারছি।”

তিনি আরও বলেন, “দেখুন, আমি ভেবেছিলাম আমরা বোলিং ইউনিট হিসেবে সত্যিই একসঙ্গে আটকে আছি। এই ধরণের পিচে ১৩০-১৪০ ওভার এবং প্রতি ওভারে ২.৫ রানের কম দেওয়া, এটা সব সময় কঠিন কাজ হতে চলেছে এবং আমরা এটার জন্য প্রস্তুত ছিলাম। প্রত্যেকেই তাঁদের ভূমিকা নিখুঁতভাবে পালন করেছে। আমি অনুভব করেছি যে নতুন বলে রান করার ক্ষেত্রে ব্যাট করার সহজ সময় হয়েছে, কিন্তু আমরা দ্বিতীয় নতুন বলে উইকেট পেয়েছিলাম।”

ভারতের দ্বিতীয় ইনিংসে ৭ নম্বরে ব্যাট করতে নেমে আজ ৬২ বল খেলে ৩২ রান করে কাইল জেমিসনের শিকার হয়ে মাঠ ছেড়েছেন আর অশ্বিন। টিম ইন্ডিয়ার প্রথম ইনিংসে তিনি ৩৮ রান করেছিলেন। বর্তমানে ভারতের স্কোর ৭ উইকেটে ২০৬। ক্রিজে ঋদ্ধিমান সাহা (৪৬*) ও অক্ষর প্যাটেল (১৫*)।

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 4 Live: ৭ উইকেট হারিয়ে ঋদ্ধি-অক্ষর জুটিতে এগোচ্ছে ভারত, দু’শো রানের গণ্ডি পেরোল টিম ইন্ডিয়া

Published On - 3:40 pm, Sun, 28 November 21

Click on your DTH Provider to Add TV9 Bangla