দলের অলরাউন্ডার সমস্যা মেটাতে হার্দিকের ভরসা ‘দাদা’

TV9 বাংলা ডিজিটাল –  অস্ট্রেলিয়ার কাছে প্রথম একদিনের ম্যাচে হারে কারণ কি? টিম ইন্ডিয়ার পোস্ট মর্টেমে উঠে আসছে একটাই তথ্য। দলে ব্যালেন্সের অভাব। ফিঞ্চ, স্মিথ বা ম্যাক্সওয়েলের হাতে বেদম প্রহারের পরও চাহাল সাইনিদারে হাতেই বল। কারণ, কোনও বিকল্প নেই বিরাট কোহলির কাছে। চার বোলার সামি-বুমরা,সাইনি ও চাহাল। একমাত্র অলরাউন্ডার জাদেজা। হার্দিক থাকলেও তিনি এখন শুধুই […]

দলের অলরাউন্ডার সমস্যা মেটাতে হার্দিকের ভরসা 'দাদা'
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ব্যাট হাতে দুরন্ত ছন্দে থাকলেও এখনও বোলিং করতে পারছেন না হার্দিক পাণ্ডিয়া। ছবি সৌজন্যে - টুইটার (বিসিসিআই)
Follow Us:
| Updated on: Nov 30, 2020 | 7:22 AM

TV9 বাংলা ডিজিটাল –  অস্ট্রেলিয়ার কাছে প্রথম একদিনের ম্যাচে হারে কারণ কি? টিম ইন্ডিয়ার পোস্ট মর্টেমে উঠে আসছে একটাই তথ্য। দলে ব্যালেন্সের অভাব। ফিঞ্চ, স্মিথ বা ম্যাক্সওয়েলের হাতে বেদম প্রহারের পরও চাহাল সাইনিদারে হাতেই বল। কারণ, কোনও বিকল্প নেই বিরাট কোহলির কাছে। চার বোলার সামি-বুমরা,সাইনি ও চাহাল। একমাত্র অলরাউন্ডার জাদেজা। হার্দিক থাকলেও তিনি এখন শুধুই ব্যাটসম্য়ান। তাই ৫০ ওভারের ক্রিকেটে পাঁচ জন বোলার। কেউ ছন্দে না থাকলেও সেই বোলারকেই ১০ ওভারের কোটা পূর্ণ করতে হবে। তাই ফল যা হওয়ার তাই হল।

আরও পড়ুন – কৃষ্ণলীলায় ডার্বি দখল হাবাসের

পিঠের চোটের জন্য হার্দিক পাণ্ডিয়া বোলিং করতে পারেছেন না। ব্যাট হাতে সেই অভাব পূরণের চেষ্ঠা করছেন। কিন্তু প্রথম ম্যাচে তাঁর ৯০ রানের ঝকঝকে ইনিংসটাও দলকে জয় এনে দিতে পারেনি। অলরাউন্ডারের অভাবে মেটাতে দাদাকে ক্রণালকে দলে নেওয়ার দাবি জানিয়ে বসলেন হার্দিক। বলছেন, আমি যখন খেলা শুরু করি, তখন আমিও অলরাউন্ডার ছিলাম না। নিজেকে তৈরি করে নিয়েছে। আমাদের উচিত এমন একজনকে খুঁজে নেওয়া যে ভারতের হয়েছে খেলেছে, আর যাঁকে বোলিংয়ের ষষ্ঠ বিকল্প হিসেবে তৈরি করে নেওয়া যাবে। মনে হয় পাণ্ডিয়া পরিবারের দিকে একবার তাকানো উচিত।’ ছোট পাণ্ডিয়ার স্পষ্ট ইঙ্গিত, তাঁর দাদাকে সুযোগ দেওয়ার কথা ভাবা হোক।

প্রথম ম্যাচে এই হার দেখে ক্ষোভ চেপে রাখতে পারেননি বিরাট। পরিস্কার বলছেন,’পার্টটাইম বোলার না থাকায় অন্য় কোনও পরিকল্পনা করা যায়নি। দলে অলরাউন্ডার নেই। মেনে নিতে হবে। স্টোইনিস বা ম্যাক্সওয়েল যে কাজটা অস্ট্রেলিয়ার জন্য করে, এই মূহুর্তে সেটা আমাদের দলে করার কেউ নেই।’ টিম কম্বিনেশনের পাশাপাশি বিরাট কোহলির দলের মানসিকতাতেও ক্ষুব্ধ। ৫০ ওভার দাপুটে মানসিকতা দেখাতে পারেনি তাঁর দল। ভারত অধিনায়কের মতে অনেকদিন পর ৫০ ওভারের ম্যাচ খেলছেন তাঁরা, কিন্তু এমন নয় যে প্রথমবার খেলছেন।