WPL 2023, RCB: শুরুতেই জোড়া হার, কোহলির ‘লেগ্যাসি’ বইছেন স্মৃতি! খাপ্পা সমর্থকরা

Virat Kohli and Smriti Mandhana Trolled: মেয়েদের প্রিমিয়র লিগে লাগাতার হার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। প্রত্যাশা পূরণ না করায় ব্যপক ট্রোল হচ্ছেন অধিনায়ক স্মৃতি মান্ধানা। একই সঙ্গে টেনে আনা হচ্ছে বিরাট কোহলিকেও। আরসিবির হয়ে স্মৃতির প্রথম দুটি ম্যাচে হারের সঙ্গে কোহলির খেতাব জিততে না পারার ব্য়র্থতাকে মিলিয়ে দেওয়া হচ্ছে।

WPL 2023, RCB: শুরুতেই জোড়া হার, কোহলির 'লেগ্যাসি' বইছেন স্মৃতি! খাপ্পা সমর্থকরা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 3:39 PM

মুম্বই: বছরের পর বছর ধরে ধৈর্যের পরীক্ষা দিয়ে চলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সমর্থকরা। ২০০৮ সাল থেকে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়র লিগ এখনও পর্যন্ত ১৫টি সংস্করণ খেলে ফেলেছে। এতগুলো বছরের মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ট্রফির ক্যাবিনেটে শুধু চাপ চাপ ধুলো বসেছে। ট্রফি আসেনি। জাতীয় দলের একসময়ের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli), এবি ডিভিলিয়ার্সের মতো তারকাখচিত দল নিয়েও আরসিবি যে তিমিরে ছিল সেই তিমিরেই রয়ে গিয়েছে। মরসুম শেষে প্রতিবারই আরসিবি সমর্থকদের দু চোখে হতাশা ছাড়া আর কিছুই ধরা পড়ে না। মেয়েদের আইপিএলে (WPL 2023) রয়্যাল চ্যালেঞ্জার্স দল কেনায় আরসিবি সমর্থকদের মধ্যে আশা আলো জেগে উঠেছিল দপ করে। জাতীয় মহিলা ক্রিকেট দলের তারকা ওপেনার স্মৃতি মান্ধানাকে (Smriti Mandhana) দেওয়া হয় নেতৃত্বের গুরুদায়িত্ব। দলে এলিস পেরি, রেণুকা সিং ঠাকুর, রিচা শর্মাদের মতো অভিজ্ঞ ও তারুণ্যের মিশেল। তাও ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে যেন ভাগ্যের চাকা যেন ঘুরতেই চাইছে না আরসিবির (RCB)। মেয়েদের প্রিমিয়র লিগ সবে শুরু হয়েছে। কিন্তু সকাল দেখে গোটা দিনের অনুমান যেমন করা যায়, আরসিবি সমর্থকদের মনে ঠিক সেভাবেই কু গাইছে।

ডব্লিউপিএল শুরুর দ্বিতীয় দিনে মাঠে নেমেছিল স্মৃতি মান্ধানার নেতৃত্বধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে প্রথম ম্যাচে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে আরসিবি। ফ্র্যাঞ্চাইজির আইপিএলের দলও হেরে কোটিপতি লিগে অভিযান শুরু করেছিল। পরের ম্যাচ ছিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। হরমনপ্রীত কৌরদের সামনে থেকে স্রেফ উড়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মেয়েরা। অর্থাৎ, চলতি ডব্লিউএলে এখনও জয়ের মুখ দেখেনি আরসিবি। প্রথম দুটি ম্যাচের ব্যর্থতায় বিরাটকে টেনে স্মৃতিকে ট্রোল করা শুরু করেছেন ফ্যানরা।

দলের দায়িত্ব নেওয়ার পর স্মৃতি বলেছিলেন, বিরাটের লেগ্যাসি বহন করার চেষ্টা করবেন। কোহলি তাঁর কেরিয়ারে অনেক সাফল্য পেয়েছেন। তাই বিরাটের সঙ্গে তাঁর তুলনা চলে না। তাঁর আশেপাশে পৌঁছাতে পারলেই নিজেকে ধন্য বলে মনে করবেন। স্মৃতির এই মন্তব্যের পর মাঠে নেমেই জোড়া হারের ধাক্কা খেয়েছে আরসিবি। মান্ধানাকে ৩ কোটি ৪০ লাখ টাকার সর্বাধিক মূল্য দিয়ে কিনেছে আরসিবি। দলে তারকা ক্রিকেটারের ছড়াছড়ি। তা সত্ত্বেও দুটো ম্যাচ খেলে জয়ের খাতা খুলতে পারেনি আরসিবি। রেগে খাপ্পা হয়ে উঠেছেন আরসিবি ফ্যানরা।