UPSC Topper on Virat Kohli: ‘বিরাট কোহলিই আমার প্রেরণা’, বলছেন UPSC টপার অনন্যা

IPL 2024 RCB, Virat Kohli: একটি সাক্ষাৎকারে ইউপিএসসি টপার অনন্যা নানা বিষয়েই কথা বলেছেন। ইন্ডিয়ান অ্যানমিনিস্ট্রেটিভ সার্ভিসকেই বেছে নিতে চাইছেন। শুধু তাই নয়, দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালনে দৃঢ়প্রতিজ্ঞতার কথাও জানিয়েছেন। তবে এই সফরে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির যে পরোক্ষ ভাবে বিশাল ভূমিকা রয়েছে, এমনটাই জানিয়েছেন অনন্যা।

UPSC Topper on Virat Kohli: 'বিরাট কোহলিই আমার প্রেরণা', বলছেন UPSC টপার অনন্যা
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 17, 2024 | 6:06 PM

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (UPSC) পরীক্ষায় সর্বভারতীয় স্তরে তৃতীয় স্থান অধিকার করেছেন তেলঙ্গানার অনন্যা রেড্ডি। মাত্র ২২ বছরের অনন্যা এ বারই প্রথম পরীক্ষা দিয়েছিলেন। প্রথম চেষ্টাতেই সর্বভারতীয় স্তরে শীর্ষসারিতে থাকা অবিশ্বাস্য। এমনটাই করে দেখিয়েছেন অনন্যা। কতটা ফোকাস থাকলে, এমনটা সম্ভব, সহজেই অনুমান করা যায়। আর তাঁর এই অসাধ্যসাধনের প্রেরণা এক ক্রিকেটার।

একটি সাক্ষাৎকারে ইউপিএসসি টপার অনন্যা নানা বিষয়েই কথা বলেছেন। ইন্ডিয়ান অ্যানমিনিস্ট্রেটিভ সার্ভিসকেই বেছে নিতে চাইছেন। শুধু তাই নয়, দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালনে দৃঢ়প্রতিজ্ঞতার কথাও জানিয়েছেন। তবে এই সফরে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির যে পরোক্ষ ভাবে বিশাল ভূমিকা রয়েছে, এমনটাই জানিয়েছেন অনন্যা।

সাক্ষাৎকারে অনন্যা রেড্ডি বলেন, ‘বিরাট কোহলি আমার ফেভারিট ক্রীড়াবিদ। আমি ওকে প্রেরণা হিসেবে দেখি। বিরাটের থেকে অনেক কিছুই শেখার রয়েছে। আমরা যতটুকু পরিশ্রম করব, তারই ফল পাব। সে কারণেই ও সকলের প্রেরণা।’ সারাবিশ্বের অনেকেই বিরাটকে প্রেরণা হিসেবে দেখেন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশের সময় বিরাটের ফিটনেস নিয়ে অনেক সমালোচনার জায়গা ছিল। প্রচুর পরিশ্রমে ফিটনেস এবং শৃঙ্খলার দিক থেকে সকলের প্রেরণা হয়ে দাঁড়ান বিরাট কোহলি।

এ বারের আইপিএলে হতাশাজনক পারফরম্যান্স রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু টিমের। যদিও বিরাট অনবদ্য পারফর্ম করছেন। এ মরসুমে একটি সেঞ্চুরিও করেছেন বিরাট। যদিও টিম হিসেবে ভালো পারফর্ম করতে ব্যর্থ আরসিবি।