ICC U19 Women’s World Cup: ফাইনালের সেরা বাংলার তিতাস, সিনিয়র টিমকেও বিশ্বকাপ জেতাতে চান রিচা

ইংরেজদের ৬৮ রানে আটকে রাখার পিছনে তিতাসের জোড়া উইকেটের অবদান অনস্বীকার্য। প্রথমবার আইসিসি টুর্নামেন্টে নেমেই বিশ্ব ক্রিকেটে প্রতিভার ছাপ রাখলেন।

ICC U19 Women's World Cup: ফাইনালের সেরা বাংলার তিতাস, সিনিয়র টিমকেও বিশ্বকাপ জেতাতে চান রিচা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 8:53 PM

পচেস্ট্রুম: চার ওভারে ৬ রান দিয়ে ২টি উইকেট। পচেস্ট্রুমে অনূর্ধ্ব ১৯ মেয়েদের বিশ্বকাপের ফাইনাল (U19 Women’s World Cup) ম্যাচে সেরার পুরস্কার উঠল বাংলার তিতাস সাধুর হাতে। তিতাসের (Titas Sadhu) পেস ও সুইং প্রথমেই বেসামাল করে দিয়েছিল ইংরেজদের।  প্রথম ওভারেই উইকেট নেন। শূন্য রানে ফেরান ইংরেজ ওপেনার লিবার্টিকে। পরেরটি উইকেটকিপার-ব্যাটার সেরেন স্মেলির। ইংরেজদের ৬৮ রানে আটকে রাখার পিছনে তিতাসের জোড়া উইকেটের অবদান অনস্বীকার্য। প্রথমবার আইসিসি টুর্নামেন্টে নেমেই বিশ্ব ক্রিকেটে প্রতিভার ছাপ রাখলেন। ভারতের ইতিহাস গড়ার দিনে সবাইকে ছাপিয়ে ঝুলনদের উত্তরসূরী তিতাসের হাতে বিশ্বকাপ ফাইনালে সেরার ট্রফি। বাংলার কিশোরী উচ্ছ্বসিত। ম্যাচ সেরার পুরস্কার হাতে কী বললেন তিতাস? তুলে ধরল TV9 Bangla

বিশ্বকাপ জয়, ম্যাচ সেরার পুরস্কার জয়ের অনুভূতিটা কেমন? তিতাস বললেন, “বাস্তবে আছি বলে মনে হচ্ছে না। প্রথমবার বিশ্বকাপ জেতার অনুভূতি দারুণ। এর আগে বহুবার চেষ্টা করেও বিশ্বকাপ আসেনি ভারতের ঘরে। আমরা পেরেছি। ভীষণ গর্বিত অনুভব করছি।”  বিশ্বকাপ ফাইনালে জোড়া উইকেট নেওয়ার বিষয়ে তিতাস বলেন, “আমরা পরিকল্পনা করেই নেমেছিলাম। সেটার বাস্তব রূপায়ণ করতে পেরেছি। পচেস্ট্রুমের মাঠে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছি। পাশাপাশি এই মাঠে খেলা সবকটি ম্যাচই দেখেছি। তাই পরিস্থিতি সম্পর্কে একটা ধারণা ছিলই।”

সিনিয়র দলের হয়ে ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ খেলেছিলেন শেফালি ভার্মা ও রিচা শর্মা দু’জনই। আন্তর্জাতিক নারী দিবসে ২০২০ টি-২০ বিশ্বকাপ ফাইনাল হয় মেলবোর্নে। গ্যালারিতে দর্শক উপস্থিতি ছিল ৮৬,১৭৪। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লজ্জার হার। হতাশ হয়ে ফিরতে হয়েছিল ভারতকে। চোখের জলে মাঠ ছেড়েছিল উইমেন ইন ব্লু। ফাইনালে হারের যন্ত্রণা ও বিশ্বকাপ জয়, দুটোরই স্বাদ পেয়েছেন রিচা। সদ্য বিশ্বকাপজয়ী উইকেটকিপার ব্যাটার বলছেন, “তিন বছর ধরে এই দিনটার জন্য অপেক্ষা করে গিয়েছি। বিশ্বকাপ জেতার অনুভূতিটাই আলাদা। সামনেই সিনিয়রদের টি-২০ বিশ্বকাপ। সেখানেও এই পজিটিভিটি ধরে রাখতে চাই। সিনিয়র টিমের হয়েও বিশ্বকাপ জিততে চাই।” ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে মেয়েদের সিনিয়র টি-২০ বিশ্বকাপ। দলে রয়েছেন শেফালি ভার্মা ও রিচা ঘোষ।