Rishabh Pant: হাসপাতাল থেকে কবে ছাড়া পাচ্ছেন পন্থ? পাওয়া গেল বড় আপডেট

Rishabh Pant Health Update: ঋষভ পন্থের হাঁটুর অস্ত্রোপচারের ১০ দিন পেরিয়ে গিয়েছে। এখনও তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

Rishabh Pant: হাসপাতাল থেকে কবে ছাড়া পাচ্ছেন পন্থ? পাওয়া গেল বড় আপডেট
হাসপাতাল থেকে কবে ছাড়া পাচ্ছেন পন্থ? পাওয়া গেল বড় আপডেটImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 3:04 PM

নয়াদিল্লি: চলতি বছরে ভারতের মাটিতে বসবে ওডিআই বিশ্বকাপের (ICC Men’s Cricket World Cup 2023) আসর। সেই বিশ্বকাপের আগে কি সুস্থ হয়ে উঠবেন ভারতের তারকা উইকেটকিপার ঋষভ পন্থ (Rishabh Pant)? এই প্রশ্নের উত্তর এখনই পাওয়া মুশকিল। বর্তমানে ঋষভ দিল্লির হাসপাতালে চিকিৎসাধীন। এরই মাঝে পন্থকে নিয়ে বড় সড় আপডেট পাওয়া গেল। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন অনুসারে, সপ্তাহ দু’য়েকের মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন ঋষভ। জেনে নিন বিস্তারিত, TV9Bangla-র এই প্রতিবেদনে।

বিসিসিআইয়ের এক নিকট সূত্রের খবর অনুযায়ী, ঋষভ সব লিগামেন্টেই চোট পেয়েছিলেন। পোস্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (পিসিএল) একটি চাপের কারণ। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর প্রয়োজনীয় অস্ত্রোপচার হয়ে গিয়েছে। আপাতত তাঁর আর কোনও অস্ত্রোপচারের প্রয়োজন হবে না বলেই মনে করছেন চিকিৎসকরা। বিসিসিআইয়ের ওই সূত্রের মতে, “লিগামেন্টের চোট ঠিক হতে কম করে চার থেকে ছয় সপ্তাহ সময় লাগে। এর পর রিহ্যাব এবং শক্তি বাড়ানোর প্রক্রিয়া শুরু হবে। তার পরের দু’মাস পর্যবেক্ষণ করা হবে, তিনি কবে মাঠে ফিরতে পারেন। পন্থকে কাউন্সেলিং সেশনের মধ্য দিয়ে যেতে হবে। তাঁর খেলায় ফিরতে চার থেকে ছয় মাস লেগে যেতে পারে।”

ইতিমধ্যেই আইপিএল থেকে ছিটকে গিয়েছেন পন্থ। দিন কয়েক আগে শোনা গিয়েছিল, চলতি বছরের এশিয়া কাপ ও ওডিআই বিশ্বকাপেও হয়তো খেলতে দেখা যাবে না পন্থকে। আপাতত চিকিৎসকরা আশার কথা জানালেন। জানা যাচ্ছে, চার-ছয় মাস পর বাইশ গজে নামতেও পারেন পন্থ। যদিও এর সবটাই নির্ভর করছে তাঁর রিহ্যাব পর্ব, কাউন্সেলিং সেশন কেমন কাটে তার ওপর। সব কিছু ঠিক থাকলে, চলতি বছরের শেষের দিকে (অক্টোবর-নভেম্বর) ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপে পন্থের জাতীয় দলে কামব্যাকও হতে পারে।

উল্লেখ্য, ২০২২ সালের ৩০ ডিসেম্বর দিল্লি-দেরাদুন হাইওয়েতে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন জাতীয় দলের এই উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। নতুন বছরে মাকে সারপ্রাইজ দেওয়ার জন্য দিল্লি থেকে রুরকি যাচ্ছিলেন পন্থ। নিজেই গাড়ি চালাচ্ছিলেন পন্থ। দুর্ঘটনার পরই পন্থকে রুরকির ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে এর পর পন্থকে এয়ারলিফ্ট করে মুম্বইয়ের কোকিলাবেন হাসাপাতালে স্থানান্তরিত করা হয়। দুর্ঘটনার পরই পন্থের পুরো চিকিৎসার দায়িত্ব নেয় বিসিসিআই।