IPL 2021: অস্তিত্ব বাঁচানোর লড়াই গব্বরের

তাঁর ধারাবাহিকতা নিয়ে বারবার প্রশ্ন ওঠে। এবার সেই প্রশ্নের উত্তর দেওয়ার সংকল্প নিয়েছেন টিম ইন্ডিয়ার গব্বর। এবারের আইপিএলটাই (IPL) যেন তাঁর কাছে পরীক্ষা।

IPL 2021: অস্তিত্ব বাঁচানোর লড়াই গব্বরের
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 3:34 PM

প্রান্তিক দেব

শোলে ছবির গব্বর (Gabbar)। ভিলেন হলেও ভারতীয় সিনমা বা সাধারণ মানুষের জীবনের এক অমর চরিত্র। শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। তিনি ভারতীয় ক্রিকেটের গব্বর। নাহ, তিনি ভিলেন নন। তিনি একজন তারকা। গব্বর নামে পরিচিত তাঁর পরিচিতি।

সিনেমার গব্বর অমর। কিন্তু মাঠের গব্বরকে লড়াই করতে হচ্ছে নিজের অস্তিত্ব বাঁচিয়ে রাখার জন্য। নিজের জায়গা ধরে রাখার জন্য। প্রতিভার কোনও কমতি নেই। কিন্তু অভাব ধারাবাহিকতার। তাই জাতীয় দলে বিরাট-রোহিতদের মত এখনও নিজের পাকা একটা জায়গা করে উঠতে পারলেন না শিখর ধাওয়ান। তবে হাল ছাড়ার পাত্র তিনি নন। ভারত-ইংল্যান্ড (India vs England) টি-২০ সিরিজে বিরাটের (Virat Kohli) একটা কথা, বড় প্রশ্ন চিহ্ন তুলে দিয়েছে প্রথম একাদশে শিখরের জায়গা নিয়ে। টি-২০ বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেন করবেন তিনি। এতে দলের ব্যালেন্স ঠিক থাকবে। বলেছিলেন বিরাট কোহলি।

আরও পড়ুন: IPL 2021: ওয়ার্নার-উইলিয়ামসনের উইকেট দুটো টার্গেট করুক নাইটরা

ওপেনার হিসেবেই ভারতীয় দলে খেলেন শিখর ধাওয়ান। বন্ধু বিরাট সেই জায়গায় উঠে এলে তাঁকে বসতে হবে ড্রেসিংরুমে। সেটা যে কোনও পারফরর্মারের কাছেই যন্ত্রনার। এ বারের আইপিএলটাই শিখরের কাছে নিজেকে মেলে ধরার শেষ সুযোগ। কারণ এরপর আর কোনও টি-২০ ম্যাচ নেই ভারতীয় ক্রিকেটারদের। তিনি চ্যালেঞ্জ নিয়েছেন নিজেকে মেলে ধরার। নিজের জায়গা ধরে রাখার। আইপিএলের প্রথম ম্যাচেই ঝকঝকে একটা ইনিংস খেলেছেন। সেঞ্চুরির করার হাতছানিও ছিল। কিন্তু ৫৪ বলে ৮৫ রানের ইনিংসটাই বা কম কিসের। তবে শিখর এই একটা ম্যাচের পারফরম্যান্সেই থেমে থাকতে চান না। তাঁর ধারাবাহিকতা নিয়ে বারবার প্রশ্ন ওঠে। এবার সেই প্রশ্নের উত্তর দেওয়ার সংকল্প নিয়েছেন টিম ইন্ডিয়ার গব্বর। এবারের আইপিএলটাই (IPL) যেন তাঁর কাছে পরীক্ষা।