IPL 2021: আইপিএল অভিষেকে বড় উইকেট বাংলার ঈশাণ পোড়েলের

অভিষেক ম্যাচেই প্রথম উইকেট হিসেবে এক গুরুত্বপূর্ণ উইকেট পেয়েছেন তিনি। রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন সঞ্জু স্যামসনের। যিনি একাই ম্যাচ বের করে নেওয়ার মতো ক্ষমতা রাখেন।

IPL 2021: আইপিএল অভিষেকে বড় উইকেট বাংলার ঈশাণ পোড়েলের
IPL 2021: আইপিএল অভিষেকে বড় উইকেট বাংলার ঈশাণ পোড়েলের (সৌজন্যে-আইপিএল ওয়েবসাইট)
Sanghamitra Chakraborty

|

Sep 21, 2021 | 9:29 PM

দুবাই: অপেক্ষার অবসান। দীর্ঘদিন ধরে পঞ্জাব কিংসে (Punjab Kings) থাকার পর অবশেষে আইপিএলে (IPL) অভিষেক হল বাংলার ক্রিকেটার ঈশাণ পোড়েলের। প্রীতি জিন্টার দলে দু’বছর ধরে রয়েছেন চন্দননগরের ছেলে। তবে এতদিন শিকে ছেঁড়েনি। কিন্তু পঞ্জাব শিবিরে নেটে বেশ নজর কেড়েছিলেন তিনি। যার সুবাদে আজ সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে পঞ্জাব জার্সিতে অভিষেক হল ২৩ বছরের ঈশাণের।

২০১৯ মরশুমে বাংলার হয়ে রঞ্জি ট্রফি ও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছিলেন ঈশাণ। রঞ্জি ট্রফিতে তাঁর বোলিং নিয়ে রীতিমতো আলোচনা হত। এ বার তাঁর আইপিএল পারফরম্যান্স নিয়ে আলোচনার সুযোগও এসে গেল। অভিষেক ম্যাচেই প্রথম উইকেট হিসেবে এক গুরুত্বপূর্ণ উইকেট পেয়েছেন তিনি। রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন সঞ্জু স্যামসনের। যিনি একাই ম্যাচ বের করে নেওয়ার মতো ক্ষমতা রাখেন। ফলে সঞ্জুর উইকেট পাওয়াটা কতটা গুরুত্বপূর্ণ তার ছাপ দেখা যাচ্ছিল ঈশাণের চোখে মুখে। একে বিপক্ষের তাবড় ব্যাটসম্যান, তার ওপর আইপিএল অভিষেকে প্রথম উইকেট। প্রথম উইকেট পেয়েই একখানা ছোটখাটো সেলিব্রেশন সেরে নিয়েছেন ঈশাণ।

প্রথম উইকেট পাওয়ার পর নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বল করার চেষ্টা করে গিয়েছেন। কিন্তু আর উইকেটের দেখা মেলেনি। আইপিএলের প্রথম পর্বে দেশের মাঠে খেলার সুযোগ পাননি ঈশাণ। তবে, মরুশহরে পেলেন সেই কাঙ্খিত সুযোগ। অভিষেক ম্যাচে বাংলার পেস বোলার ঈশাণ ৪ ওভার বল করে ৯.৭৫ ইকোনমি রেটে ৩৯ রান দিয়েছেন সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসকে। সে দিক থেকে দেখলে একটু বেশি রানই খরচ করেছেন তিনি। তবে আইপিএলের এই এক মজা। বোলারদের উপর ব্যাটসম্যানদের চাপ থাকেই। তা নিয়েই পারফর্ম করতে হয়। এই সাফল্য আগামী দিনে ঈশাণকে আরও এগিয়ে দেবে। হয়তো পরের ম্যাচে আরও ভালো কিছুর প্রত্যাশা রাখবে বাংলা। তিনি ছাড়াও পঞ্জাবের হয়ে আজকের ম্যাচে ৫টি করে উইকেট পেয়েছেন অর্শদীপ সিং। ৩টি উইকেট পেয়েছেন মহম্মদ শামি ও ১টি উইকেট পেয়েছেন হরপ্রীত বরার।

প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৮৫ রানে অলআউট হয়েছে রাজস্থান রয়্যালস। পঞ্জাবের জয়ের জন্য প্রয়োজন ১৮৬ রান।

আরও পড়ুন: PBKS vs RR LIVE Score, IPL 2021: অর্শদীপদের দাপটে শেষমেশ ১৮৫ তে থামল রাজস্থান

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla