নিউজিল্যান্ডের মেয়েদের টিমের ওপর বোমাতঙ্কের হুমকি

তবে কিউয়ি মহিলা দলের ওপর হুমকি মিললেও সিরিজ বাতিল করা হয়নি। বরং লেস্টারে থাকা নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

নিউজিল্যান্ডের মেয়েদের টিমের ওপর বোমাতঙ্কের হুমকি
নিউজিল্যান্ডের মেয়েদের টিমের ওপর বোমাতঙ্কের হুমকি (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 8:15 PM

সম্প্রতি নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সিরিজ বাতিল করে দিয়েছে নিউজিল্যান্ডের পুরুষদের জাতীয় ক্রিকেট দল। যা নিয়ে তীব্র বিতর্কের ঝড় বইছে ক্রিকেটদুনিয়ায়। এরই মাঝে এ বার ইংল্যান্ডে সফররত নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের (New Zealand women’s cricket team) ওপর বোমা হামলার হুমকি দেওয়া হল। তবে কিউয়ি মহিলা দলের ওপর হুমকি মিললেও সিরিজ বাতিল করা হয়নি। বরং লেস্টারে থাকা নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে আজ, মঙ্গলবার নিশ্চিত করা হয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে এনজেডসির (NZC) উদ্দেশ্যে হুমকিপূর্ণ মেইল এসেছে। যদিও এই হুমকিতে নির্দিষ্ট করে নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দলের কথা উল্লেখ করা হয়নি, তা সত্ত্বেও গোটা বিষয়টি দুই বোর্ডকেই চিন্তায় ফেলে দিয়েছে। ইতিমধ্যেই ঘটনাটির তদন্ত শুরু হয়ে গিয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “সবে মাত্র লেস্টারে পৌঁছেছে হোয়াইট ফার্নসরা। এই মুহূর্তে তাঁদের নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে দেওয়া হয়েছে। তাঁদের অনুশীলন বাতিল হয়েছে এই খবরটি পুরোপুরি মিথ্যা। আজ তাঁদের সফরের দিন, তাই কোনও অনুশীলন ছিলই না।”

তবে জানা গিয়েছে, নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টের এক সদস্যকে এই ব্যাপারে ভয় দেখানো হয়েছে। তাঁকে বলা হয় টিম হোটেলে বোমা রাখা হবে। পাশাপাশি নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট জানতে পারে, সিরিজ শেষ করে দেশে ফেরার সময় তাঁদের বিমানেও বোমা থাকতে পারে। যার ফলে স্বাভিবিক ভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে কিউয়ি শিবিরে। এমন খবর ছড়িয়ে পড়ার পর নিজেদের হোটেলেই বন্দি করে রেখেছে নিউজিল্যান্ড মহিলা দল।

আরও পড়ুন: Pakistan Cricket: ইংল্যান্ডের সফর বাতিলে রাগে ফুঁসছেন বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা

আরও পড়ুন:  PBKS vs RR LIVE Score, IPL 2021: অভিষেকে প্রথম উইকেট বাংলার ঈশাণের

আরও পড়ুন: India Women vs Australia Women: মিতালির জোড়া নজিরের দিনেও হার ভারতের