India Women vs Australia Women: মিতালির জোড়া নজিরের দিনেও হার ভারতের

মিতালির জোড়া রেকর্ডের দিনেও ম্যাকায়েতে অস্ট্রেলিয়ার (Australia Women) বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে হেরে যায় ভারতের মেয়েরা (India Women)।

India Women vs Australia Women: মিতালির জোড়া নজিরের দিনেও হার ভারতের
India Women vs Australia Women: মিতালির জোড়া নজিরের দিনেও হার ভারতের (সৌজন্যে-আইসিসি টুইটার)

ম্যাকায়ে: অনন্য রেকর্ড গড়লেন মিতালি রাজ (Mithali Raj)। ক্রিকেট কেরিয়ারে ২০ হাজার রান পূর্ণ করলেন ভারতের অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচেই এই নজির স্থাপন করেন মিতালি। ১০৭ বলে ৬১ রান করেন তিনি।মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান মিতালির ঝুলিতেই। এ বার সব ধরণের ক্রিকেটে ২০ হাজার রান পূর্ণ করে আরও একটি মাইলস্টোন স্পর্শ করলেন তিনি।

গত বছর ভারতের ইংল্যান্ড (England) সফরের সময়ই একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের মাইলস্টোন স্পর্শ করে ফেলেন রাজস্থানের (Rajasthan) এই ক্রিকেটার। ক্রিকেট কেরিয়ারে ২০ হাজার পূর্ণ করার সঙ্গে এ দিন আরও একটি নজির গড়েন। একদিনের ক্রিকেটে টানা ৫ ম্যাচে অর্ধশতরান করলেন মিতালি রাজ। শেষ ৫ ইনিংস মিতালির স্কোর ৬১, অপরাজিত ৭৫, ৫৯, ৭২ ও ৭৯।

আজ আইসিসির (ICC) ক্রমতালিকাও প্রকাশ করা হয়। একদিনের ক্রিকেটে এক নম্বর জায়গাই ধরে রাখলেন মিতালি রাজ। ৭৬২ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষেই রইলেন তিনি। সাত নম্বরে আরেক ভারতীয় স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। দক্ষিণ আফ্রিকার ওপেনার লিজেল লি-ও মিতালির সঙ্গে এক নম্বরে ছিলেন গত সপ্তাহে। কিন্তু এ দিন ২ নম্বরে নেমে যান প্রোটিয়া ওপেনার।

বাংলার ঝুলন গোস্বামী (Jhulan Goswami) এক ধাপ উপরে উঠলেন। বোলারদের ক্রমতালিকায় ৪ নম্বরে বাংলার ঝুলন। ভারতীয় স্পিনার পুণম যাদব ৯ নম্বরেই রইলেন। অলরাউন্ডারদের ক্রমতালিকায় চার নম্বরে ভারতের দীপ্তি শর্মা (Deepti Sharma)।

ম্যাকায়েতে অস্ট্রেলিয়ার (Australia Women) বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে হেরে যায় ভারতের মেয়েরা (India Women)। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২২৫ রান তোলেন মিতালিরা। ৪১ ওভারে ১ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়ার মেয়েরা। একদিনের ক্রিকেটে টানা ২৫টা ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন ল্যানিংরা (Meg Lanning)।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান মিতালির

আরও পড়ুন: IPL 2021: নাইটদের বিরুদ্ধে হারটাই ওয়েক আপ কল: বিরাট

আরও পড়ুন: IPL 2021: দেশের হয়ে খেলার সুযোগ আমাকে আরও পাল্টেছে: বরুণ চক্রবর্তী

Click on your DTH Provider to Add TV9 Bangla