Pakistan Cricket: সিরিজ বাতিলের বদলা বিশ্বকাপের ২২ গজে নেব: রামিজ রাজা

নিরাপত্তাজনিত কারণে পাক সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। পিসিবির পক্ষ থেকে পূর্ণ আশ্বাস দেওয়া হলেও, পাকিস্তানে থাকতে রাজি হননি কিউয়িরা। ইংল্যান্ডের ছেলে এবং মেয়েদের দুটো সফরই বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Pakistan Cricket: সিরিজ বাতিলের বদলা বিশ্বকাপের ২২ গজে নেব: রামিজ রাজা
Pakistan Cricket: সিরিজ বাতিলের বদলা বিশ্বকাপের ২২ গজে নেব: রামিজ রাজা
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Sep 21, 2021 | 6:04 PM

লাহোর: সিরিজ শুরুর আগেই নিউজিল্যান্ড (New Zealand) সফর বাতিল করেছে। ম্যাচের দিনই সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নেয় কিউয়িরা। নিউজিল্যান্ডের সিরিজ বাতিল দেখে নড়েচড়ে বসে ইংল্যান্ডও (England)। গতকাল পাক সফর বাতিলের সিদ্ধান্ত নেয় ইসিবি (ECB)। যা দেখে বেজায় চটেছেন পাক বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)। কয়েকদিন আগেই পিসিবির (PCB) চেয়ারম্যান পদে বসেছেন তিনি। একের পর এক ধাক্কা। যা কিছুতেই মেনে নিতে পারছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার।

নিরাপত্তাজনিত কারণে পাক সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। পিসিবির পক্ষ থেকে পূর্ণ আশ্বাস দেওয়া হলেও, পাকিস্তানে থাকতে রাজি হননি কিউয়িরা। ইংল্যান্ডের ছেলে এবং মেয়েদের দুটো সফরই বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাক বোর্ড প্রধান রামিজ রাজা বলেন, ‘ইংল্যান্ডের এই সিদ্ধান্তে আমরা হতাশ। কিন্তু এটা প্রত্যাশাই ছিল। পশ্চিমের দেশগুলো একত্র হয়ে আমাদের দেশে খেলতে না আসার সিদ্ধান্ত নিয়েছে। তাই নিরাপত্তার দোহাই দেখিয়ে ওরা খেলতে আসছে না। রাগ হওয়াটা স্বাভাবিক। প্রথমে নিউজিল্যান্ড ও ভাবে চলে গেল। এখন ইংল্যান্ড আসবে না জানিয়ে দিয়েছে। তবে এই দুটো সিরিজ বাতিল আমাদের কাছে শিক্ষা দিয়ে গেল। ওরা যখন আমাদের দেশে খেলতে আসে, তখন ওদের পূর্ণ সহায়তা করি। আর আমরা যখন যাই, তখন আমাদের কোয়ারান্টিনে থাকতে হয়। সে দেশের কোভিডবিধি মানতে হয়। এর পর থেকে আমাদের স্বার্থ থাকলে তবেই আমরা কোনও সফরে যাব।’

একই সঙ্গে রামিজ রাজা বলেন, ‘আমাদের দেশে ক্রিকেট থেমে থাকবে না। প্রথমে নিউজিল্যান্ড, এরপর ইংল্যান্ড, এরপর হয়তো ওয়েস্ট ইন্ডিজ (West Indies) আর অস্ট্রেলিয়াও (Australia) আসবে না এ দেশে খেলতে। এই নিউজিল্যান্ড, ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া তিনটি বোর্ডই মিলিত। কার কাছে অভিযোগ করব? আমরা ওদের নিজেদের ভেবেছিলাম কিন্তু ওরা আমাদের নিজেদের ভাবেনি। আমাদের ক্রিকেটকে আরও উন্নত করতে হবে। একই সঙ্গে আর্থিক দিক দিয়েও আমাদের বোর্ডকে আরও সক্ষম হতে হবে। তাহলেই বিশ্বে আমাদের মর্যাদা বাড়বে। দেশের ক্রিকেটাররা যদি আরও অনেক অর্থ পায়, তাহলে ওদের সম্মান বাড়বে। সঙ্গে আমাদের মর্যাদাও বাড়বে।’

অক্টোবরেই টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। পাকিস্তানের নজরে এখন শুধু চিরশত্রু ভারত (India) নেই। সেই তালিকায় যোগ হয়েছে আরও দুটো নাম। নিউজিল্যান্ড আর ইংল্যান্ড। মাঠেই এই দুই দেশের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার বার্তা দিলেন পাক বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা।

আরও পড়ুন: Pakistan Cricket: নিউজিল্যান্ড সফর বাতিল করায় বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে কথা চালাচ্ছে পিসিবি

আরও পড়ুন: Ramiz Raja: কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড, প্রশ্ন রামিজের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla