Ramiz Raja: কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড, প্রশ্ন রামিজের

নিউজিল্যান্ডের সফর বাতিল করা পাকিস্তানের কাছে বিরাট ধাক্কা হিসেবেই দেখা হচ্ছে। দীর্ঘদিন পর ক্রিকেট আবার সুস্থতার পথ খুঁজে নেওয়ার চেষ্টা করছিল পাক ভূমিতে।

Ramiz Raja: কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড, প্রশ্ন রামিজের
কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড, প্রশ্ন রামিজের (সৌজন্যে-পিসিবি মিডিয়া টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 7:44 PM

করাচি: আচমকা পাক সফর বাতিল করায় নিউজিল্যান্ডের (New Zealand) উপর তীব্র চটেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। পুরো ইস্যুটা নিয়ে আইসিসির (ICC) কাছে দরবার করার হুমকি দিচ্ছেন নবনিযুক্ত চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)।

শুক্রবারই পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। রাওয়ালপিন্ডির ওই ম্যাচের কয়েক ঘণ্টা আগেই হঠাৎই সফর বাতিল করে দেয় কিউয়ি টিম ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ড টিমের উপর জঙ্গিহানা হতে পারে, গোয়েন্দা সূত্রে এমন খবর ছিল ওই দেশের সরকারের কাছে। যার পর আর কোনও ঝুঁকি নিতে চায়নি তারা। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথাও বলেন। তাতেও জটিলতা কাটেনি।

রামিজ টুইটারে লিখেছেন, ‘একটা বাজে দিন। প্লেয়ার, সমর্থকদের জন্য খারাপ লাগছে। নিরাপত্তাহীনতার যুক্তি দিয়ে একতরফা সিদ্ধান্ত নিয়ে একটা সফর বাতিল করে দিল ওরা। বিশেষ করে, নিরাপত্তাহীনতার কারণটা কী, তা কিন্তু ওরা বলেনি। কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড? ওরা কিন্তু আইসিসিতে আমাদের জবাব শুনবে।’

নিউজিল্যান্ডের সফর বাতিল করা পাকিস্তানের কাছে বিরাট ধাক্কা হিসেবেই দেখা হচ্ছে। দীর্ঘদিন পর ক্রিকেট আবার সুস্থতার পথ খুঁজে নেওয়ার চেষ্টা করছিল পাক ভূমিতে। রামিজও নতুন করে গড়ে তোলার চেষ্টা করছেন পাক ক্রিকেট সিস্টেমকে। সেই পরিস্থিতিতে কিউয়িদের পাক সফর বাতিল খানিকটা হলেও অন্ধকারে ঠেলে দিল রামিজদের। তার আশঙ্কা থেকেই পিসিবি চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। শুধু তিনি নন, পাকিস্তান ক্রিকেট ভক্তরাও কিন্তু কোনও ভাবেই সফর বাতিল মেনে নিতে পারছেন না।

আরও পড়ুন: Babar Azam: সিরিজ বাতিল হওয়ায় হতাশ পাক নেতা বাবর আজম