IPL 2021: বুকে যন্ত্রনা নিয়ে অনুশীলনে রশিদ খান

ব্যাটিংয়ে বাড়তি ফোকাস করলেও তাঁর বোলিং দলের কাছে কতটা গুরুত্বপূর্ণ সেটা ভালই জানেন রশিদ খান। আরব দেশের ২২ গজে সঠিন লেন্থে বোলিংটাই যে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ সেটাও মনে করিয়ে দিয়েছেন।

IPL 2021: বুকে যন্ত্রনা নিয়ে অনুশীলনে রশিদ খান
IPL 2021: বুকে যন্ত্রনা নিয়ে অনুশীলনে রশিদ খান
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 6:40 PM

দুবাই: মন ভালো নেই। দেশ ভালো নেই। পরিবার পরিজনরাও ভালো নেই। পেশাদার ক্রিকেটার, তাই সব যন্ত্রনার মাঝেই খেলা চালিয়ে যেতে হবে। কিন্তু আফগানিস্তানের (Afghanistan) রশিদ খান (Rashid Khan) মানেই যে সদা হাস্যময় মুখ দেখে অভ্যস্ত ছিল ক্রিকেট বিশ্ব, সেটা হয়তো এখনই দেখা যাবে না।

ইংল্যান্ড থেকে হান্ড্রেড টুর্নামেন্ট খেলে আরব দেশে অরেঞ্জ আর্মির শিবিরে যোগ দিয়েছিলেন। কোয়ারান্টিন পর্ব শেষ করে যোগ দিয়েছেন অনুশীলনে। সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে যে ভিডিও পোস্ট করেছে তাতেই পরিস্কার রশিদের চোখের অভিব্যক্তি। সতীর্থদের সঙ্গে দেখা করছেন, কথা বলছেন, কিন্তু মনে যে অনেক যন্ত্রনা চেপে রেখেছেন, সেটা পরিস্কার।

এর মাঝেই যদিও ক্রিকেট নিয়েও কথা বলেছেন। সাত ম্যাচে মাত্র দুই পয়েন্ট নিয়ে লিগে টেবিলে সবার শেষে অরেঞ্জ আর্মি (SRH)। তাই রশিদ শুরুতেই মনে করিয়ে দিচ্ছেন সবকটা ম্যাচই ফাইনাল। জিততে হবে, না হলে আইপিএলে (IPL) টিকে থাকা যাবে না। ”আমরা টুর্নামেন্টে প্রথম ধাপে ভালো শুরু করতে পারিনি। কিন্তু দ্বিতীয় পর্বে শেষটা ভালো করতেই হবে। সবকটি ম্যাচই আমাদের কাছে ফাইনাল। নিজেদের একশো শতাংশ দিয়ে ঝাঁপাতে হবে।”

অন্তর্জাতিক ক্রিকেটে মিস্ট্রি স্পিনার হিসেবে এলেও এখন রশিদ নিজেকে অলরাউন্ডারের পর্যাযে তুলে নিয়ে এসেছেনে। বোলিংয়ের পাশাপাশি তাই বাড়তি নজর দিচ্ছেন ব্যাটিংয়েও। বলেছেন, ” গত এক দেড় বছর থেকে নিজের ব্যাটিং নিয়ে গুরুত্ব দিয়েই ভাবছি। শেষ দিকে ১৫-২৫ রান যে কোনও দলের কাছে খুব গুরুত্বপূর্ণ। আমি চেষ্ঠা করছি।

ব্যাটিংয়ে বাড়তি ফোকাস করলেও তাঁর বোলিং দলের কাছে কতটা গুরুত্বপূর্ণ সেটা ভালই জানেন রশিদ খান। আরব দেশের ২২ গজে সঠিন লেন্থে বোলিংটাই যে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ সেটাও মনে করিয়ে দিয়েছেন। ২২ সেপ্টেম্বর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএলের দ্বিতীয় পর্বের অভিযান শুরু করতে চলেছে সান রাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুন: IPL 2021: মাঠে নামার আগেই রুপোলি পর্দায় হিট ভাজ্জি