IPL 2021: নাইটদের বিরুদ্ধে হারটাই ওয়েক আপ কল: বিরাট

মাত্র ২০ রানের মধ্যে ৫ উইকেট পড়ে যাওয়াটা মেনে নিতে পারছেন না কোহলি। টিমে ম্যাক্সওয়েল (Glenn Maxwell), ডিভিলিয়ার্সদের (AB De Villiers) মতো হেভিওয়েটরা থাকলেও কার্যকর হয়নি। তবে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসের সুর বিরাটের গলায়।

IPL 2021: নাইটদের বিরুদ্ধে হারটাই ওয়েক আপ কল: বিরাট
IPL 2021: নাইটদের বিরুদ্ধে হারটাই ওয়েক আপ কল: বিরাট
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Sep 21, 2021 | 5:40 PM

দুবাই: আইপিএল ১৪-র দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচেই হার বিরাট কোহলিদের (Virat Kohli)। কেকেআরের (KKR) কাছে লজ্জার হার ডিভিলিয়ার্স, ম্যাক্সওয়েলদের। হার মেনে নিতে পারেননি অধিনায়ক বিরাট কোহলিও। ক্যাপ্টেন বিরাটের এটাই শেষ আইপিএল (IPL)। পরের বছর থেকে তিনি শুধু ক্রিকেটার বিরাট। আরসিবি-তে ১৩ বছর ধরে খেললেও কখনও খেতাব দিতে পারেননি। ৮ বছর ক্যাপ্টেন্সি করছেন আরসিবির হয়ে। তাও সাফল্য নেই। দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে হারকেই ঘুরে দাঁড়ানোর মঞ্চ হিসেবে দেখছেন ক্যাপ্টেন কোহলি।

কেকেআরের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করে আরসিবি (RCB)। বরুণ চক্রবর্তীর ঘূর্ণি আর আন্দ্রে রাসেলের পেসে ৯২তেই শেষ হয়ে যায় কোহলিদের ইনিংস। নিজের ২০০তম আইপিএল ম্যাচও স্মরণীয় করে রাখতে পারলেন না বিরাট। ব্যাটে রানও পেলেন না। ভালো অবস্থায় থেকেও তাড়াতাড়ি উইকেট হারায় আরসিবি। ক্যাপ্টেন কোহলি বলেন, ‘৪২ রানে আমাদের ১ উইকেট পড়েছিল। সেখান থেকে আর ২০ রানের মধ্যে ৫ উইকেট পড়ে গেল। সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি। এটাই আমাদের কাছে ওয়েক আপ কল। দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ। এই হারটা থেকেই আমাদের শিক্ষা নিতে হবে। আমাদের রোগটা সারাতে হবে।’

মাত্র ২০ রানের মধ্যে ৫ উইকেট পড়ে যাওয়াটা মেনে নিতে পারছেন না কোহলি। টিমে ম্যাক্সওয়েল (Glenn Maxwell), ডিভিলিয়ার্সদের (AB De Villiers) মতো হেভিওয়েটরা থাকলেও কার্যকর হয়নি। তবে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসের সুর বিরাটের গলায়। তিনি বলেন, ‘আমাদের কোনও অসুবিধের মুখে পড়তে হয়নি। কিন্তু এক একসময় টুর্নামেন্টে এরকমটা হয়েই থাকে। এই ধরণের ফরম্যাটে কম করে ৮টা বল তোমাকে খেলতে হবে। যদি না হয়, তাহলে অন্য টিম ম্যাচ বার করে নেবে।’ একই সঙ্গে নাইট বোলার বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) প্রশংসাও শোনা যায় বিরাটের গলায়। এ প্রসঙ্গে বিরাট বলেন, ‘ভারতের জার্সিতে ওই ফ্যাক্টর হয়ে দাঁড়াবে। এ রকম পারফর্ম করলে বিশ্বকাপে আমাদের দলের শক্তি আরও বাড়বে। তরুণ ক্রিকেটাররা এ রকম পারফর্ম করলে আমাদের বেঞ্চের শক্তিও অনেকটা বেড়ে যাবে।’

৮ ম্যাচের মধ্যে ৫টায় জিতেছে বিরাটের দল। বাকি ৬ টা ম্যাচের মধ্যে ৪টেয় জিতলেই প্লে অফ (Play Off) কার্যত নিশ্চিত হয়ে যাবে আরসিবির। নাইটদের বিরুদ্ধে হারের পরই ঘুরে দাঁড়ানোর পথ খুঁজছেন কোহলি-ডিভিলিয়ার্সরা।

আরও পড়ুন:  IPL 2021: দেশের হয়ে খেলার সুযোগ আমাকে আরও পাল্টেছে: বরুণ চক্রবর্তী

আরও পড়ুন: IPL 2021: বিরাটের ক্যাপ্টেন্সি ছাড়ার ঘোষণা প্রভাব ফেলেনি, বলছেন হেসন

আরও পড়ুন: IPL 2021: আজ একঝাঁক রেকর্ডের মুখে পঞ্জাব-রাজস্থানের ক্রিকেটাররা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla