Pakistan Cricket: ইংল্যান্ডের সফর বাতিলে রাগে ফুঁসছেন বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা

নিরাপত্তাজনিত কারণে সিরিজ শুরুর আগেই পাক সফর বাতিল করে নিউজিল্যান্ড (New Zealand)। পাক সরকারের নিরাপত্তার পূর্ণ আশ্বাস থাকলেও, সে দেশে থাকতে চাননি কিউয়ি ক্রিকেটাররা।

Pakistan Cricket: ইংল্যান্ডের সফর বাতিলে রাগে ফুঁসছেন বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা
Pakistan Cricket: ইংল্যান্ডের সফর বাতিলে রাগে ফুঁসছেন বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 7:29 PM

লাহোর: নিরাপত্তাজনিত কারণে সিরিজ শুরুর আগেই পাক সফর বাতিল করে নিউজিল্যান্ড (New Zealand)। পাক সরকারের নিরাপত্তার পূর্ণ আশ্বাস থাকলেও, সে দেশে থাকতে চাননি কিউয়ি ক্রিকেটাররা। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পরে জানানো হয়, তাদের দুই ক্রিকেটারকে নাকি খুনের হুমকিও দেওয়া হয়েছিল। ১৮ বছর পর পাকিস্তান সফরে গেলেও মাঠে নামেনি নিউজিল্যান্ড দল। যা বড়সড় ধাক্কা পাকিস্তান ক্রিকেটে (Pakistan Cricket)।

নিউজিল্যান্ডের পর এ বার পাক সফর বাতিল করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও (England and Wales Cricket Board)। ইংল্যান্ডের ছেলে এবং মেয়েদের দলের পাক সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু নিউজিল্যান্ডের সফর বাতিলের পর সে দেশে ক্রিকেটারদের পাঠাতে চাইল না ইংল্যান্ডও। যা দেখে বেজায় চটেছেন পাক বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)। সদ্য দায়িত্বে এসেই এই ধাক্কা সামলাতে হয়েছে তাঁকে। বিশ্বকাপের ম্যাচে এই বদলা নেওয়ার বার্তা দিয়েছেন রামিজ রাজা। একই সুর পাক অধিনায়ক বাবর আজমের (Babar Azam) গলাতেও। ইংল্যান্ডের পাক সফর বাতিলের পর বাবর বলেন, ‘আমরা সব সময় খেলার প্রতি আগ্রহ দেখাই। যেখানে অন্যান্যরা খেলতেই চায় না। আবারও আমরা হতাশ হলাম। ক্রিকেটের প্রতি আমাদের অনেক লড়াই, ঘাম, রক্ত মিশে আছে। আমরা এ বার থেকে শুধু বাঁচব না, ছিনিয়ে নেব।’ একই সঙ্গে নিজের দেশের নিরাপত্তার ব্যাপারেও পুরোপুরি বিশ্বাস থাকার কথা শোনান পাক অধিনায়ক।

পাকিস্তান প্রাক্তন পেসার শোয়েব আখতারও (Shoaib Akhtar) রেগে গিয়েছেন এই ঘটনায়। অক্টোবরেই টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। পাকিস্তানের (Pakistan) গ্রুপেই রয়েছে নিউজিল্যান্ড। ২৪ তারিখ ভারতের বিরুদ্ধে ম্যাচের পর ২৬ তারিখ শারজায় (Sharjah) কিউয়িদের বিরুদ্ধে খেলবেন বাবর আজমরা। সেই ম্যাচেই নিউজিল্যান্ডকে হারিয়ে বদলা নেওয়ার বার্তা দিচ্ছেন শোয়েব আখতার। তিনি বলেন, ‘২৪ তারিখ ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করলেও, আমাদের আসল ম্যাচ ২৬ তারিখ। ওই ম্যাচেই আমাদের সমস্ত জ্বালা, যন্ত্রণা মেটাতে হবে। পাক বোর্ডের উচিত ওই ম্যাচের একাদশ বাছার ক্ষেত্রে হস্তক্ষেপ করা। ৩-৪ জন এমন ক্রিকেটারকে দলে রাখা উচিত, যাতে পাকিস্তানকে অনেক বেশি শক্তিশালী দেখায়। বিশ্বকাপই এমন এক মঞ্চ, যেখানে সমস্ত হতাশা কাটিয়ে দেওয়া যায়। পাকিস্তানের দলের উচিত ওই ম্যাচের জন্য নিজেদের পুরোদমে তৈরি করা। আমাদের দেশের জন্য এখন খারাপ সময় গেলেও এটা চিন্তার কোনও ব্যাপার নয়।’

আরও পড়ুন: Pakistan Cricket: সিরিজ বাতিলের বদলা বিশ্বকাপের ২২ গজে নেব: রামিজ রাজা