গোলাপি বলের লড়াইয়ে ‘সবুজ’ চমক

অ্যাডিলেডঃ গ্রেগ চ্যাপেল ( Greg Chappell)l তাঁর সম্পর্কে বললেন, ” তিনি অস্ট্রেলিয়া ক্রিকেটের ভবিষ্যতের মহাতারকা।টেস্ট ব্যাটিংয়ে এখন তিনি ৬ নম্বরে সেরা বাছাই। পরবর্তীতে ৪ নম্বরে আনা যেতে পারে।” তিনি ক্যামেরন গ্রিন।যিনি ক্রিকেটের থেকেও বেশি নজর কেড়েছেন উচ্চতায়। ৬ ফুট ৭ ইঞ্চির ক্যামেরন গ্রিন (Cameron Green) ক্রিকেটশৈলীতেও কম যান না। বিরাট (Virat Kohli)-স্মিথদের (Steve Smith) লড়াইয়ে […]

গোলাপি বলের লড়াইয়ে 'সবুজ' চমক
উচ্চতায় নজর কেড়েছেন অ্যাডিলেড টেস্টে অভিষেক হওয়া ক্যামেরন গ্রিন ছবিঃ ট্যুইটার
Follow Us:
| Updated on: Dec 17, 2020 | 11:49 AM

অ্যাডিলেডঃ গ্রেগ চ্যাপেল ( Greg Chappell)l তাঁর সম্পর্কে বললেন, ” তিনি অস্ট্রেলিয়া ক্রিকেটের ভবিষ্যতের মহাতারকা।টেস্ট ব্যাটিংয়ে এখন তিনি ৬ নম্বরে সেরা বাছাই। পরবর্তীতে ৪ নম্বরে আনা যেতে পারে।” তিনি ক্যামেরন গ্রিন।যিনি ক্রিকেটের থেকেও বেশি নজর কেড়েছেন উচ্চতায়। ৬ ফুট ৭ ইঞ্চির ক্যামেরন গ্রিন (Cameron Green) ক্রিকেটশৈলীতেও কম যান না।

বিরাট (Virat Kohli)-স্মিথদের (Steve Smith) লড়াইয়ে বুঁদ অ্যাডিলেডের দিনরাতের টেস্ট (Pink Ball Test)। স্টার্ক-কামিন্স বনাম শামি-বুমরাহ। পূজারা বনাম লাবুশানে। গোলাপি বলের টেস্টকে ঘিরে দ্বৈরথ নেহাত কম নয়। কিন্তু এই দ্বৈরথ পেরিয়ে যিনি সবার নজরে তিনি ক্যামেরন গ্রিন। অভিষেক টেস্টে যাঁর উচ্চতা নিয়ে সবচেয়ে বেশি আলোচনা চলছে টেস্টে। অ্যাডেলিড টেস্টে ব্যাগি গ্রিনে অভিষেক হল ক্যামেরনের। গর্বের ব্যাগি গ্রিন পেয়ে নিজেকে উজাড় করে দিতে চান গ্রিন।

পশ্চিম অস্ট্রেলিয়ার এই ক্রিকেটারের প্রতিযোগীতামূলক ক্রিকেটে লড়াই শুরু ২০০৯-১০ সালে। অনূর্ধ্ব ১৩ লিগে। মাত্র ১৬ বছর বয়সেই ওয়াকা ফার্স্ট গ্রেডে খেলার ছাড়পত্র পান। ২০১৬-১৭ শেফিল্ড শিল্ডের আগে ওয়াকার রুকি কনট্র্যাক্টের আওতায় আসেন গ্রিন। এত কম বয়সে এই চুক্তি সচরাচর হয়না অস্ট্রেলিয়া ক্রিকেটে।

green with teammates

প্রস্তুতি ম্যাচে সতীর্থদের সঙ্গে গ্রিনছবি সৌঃ ট্যুইটার

অ্যাডিলেড টেস্টের (Adelaide Test)আগে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজেই অভিষেক হয় ক্যামেরনের। ব্যাট হাতে ২১ রান করেছিলেন তিনি।  অস্ট্রেলিয়া যখন টি২০ সিরিজ (T20 series) খেলতে ব্যস্ত, তখন শুভমান-পৃথ্বী শ-উমেশ-সিরাজ সমৃদ্ধ ভারতীয় এ দলের বিরুদ্ধে অস্ট্রেলিয়া এ দলের হয়ে দুরন্ত সেঞ্চুরি এসেছে গ্রিনের ব্যাট থেকে। বল হাতেও নজর কেড়েছেন টেস্টের আগে প্রস্তুতি ম্যাচে। সেই ম্যাচেই বুমরাহ-র জোরালো শট বিপজ্জনকভাবে মাথায় লাগে গ্রিনের। মাঠের বাইরে চলে গেলেও, ফের মাঠে ফিরলেন। অ্যাডিলেডে গোলাপি বলের টেস্টে।

শারীরিক উচ্চতা ছাপিয়ে ক্রিকেট পারফরম্যান্সে কোন উচ্চতায় পৌঁছতে পারেন অস্ট্রেলিয়ান ক্রিকেটের নতুন সেনসেশন, তার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।