Ramiz Raja: ইমরানের নির্দেশে, রামিজ পাক ক্রিকেটের রাজা

বর্তমান পাক ক্রিকেট নিয়ে একেবারেই খুশি নন রামিজ রাজা। বাবর আজমের (Babar Azam) দল নিয়ে একাধিকবার সমালোচনা শোনা গিয়েছে রামিজের গলায়।

Ramiz Raja: ইমরানের নির্দেশে, রামিজ পাক ক্রিকেটের রাজা
ইমরানের নির্দেশে, রামিজ পাক ক্রিকেটের রাজা (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 8:57 AM

লাহোর: প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক দেশের প্রধানমন্ত্রী। নতুন পাকিস্তানের (Pakistan) স্বপ্ন দেখিয়ে মসনদে এসেছিলেন প্রাক্তন ফাস্ট বোলার। প্রধানমন্ত্রী ইমরান কতটা সফল সেটা পাক জনতাই জানে। তবে ইমরানের দেশের ক্রিকেট (Cricket) যে ক্রমাগত তলিয়ে যাচ্ছে অন্ধকারে, সে বিষয়ে সন্দেহ নেই। ওয়াসিম-ওয়াকার-ইনজমামদের দেশে এখন বিশ্বমানের ক্রিকেটারের অভাব।

অবস্থা সামাল দিতে আসরে নামতে হয়েছে খোদ পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। তাঁর নির্দেশেই পাক ক্রিকেটের মসনদে বসতে চলেছেন রামিজ রাজা (Rameez Raja)। পিসিবি (PCB) চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছেন এহসান মানি (Ehsan Mani)। তাঁকে অল্পদিনের মেয়াদে আবার এই পদে বসতে বলা হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মানি।

চলতি সপ্তাহেই প্রধনমন্ত্রী ইমরানের সঙ্গে দেখা করেছেন তাঁর প্রাক্তন সতীর্থ রামিজ রাজা। একটি আন্তর্জাতিক স্পোর্টস ওয়েবসাইটকে রামিজ জানিয়েছেন, ”আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি। পাক ক্রিকেটের আগামীর রোড ম্যাপ নিয়ে একটি রিপোর্ট দিয়েছি। গোটা বৈঠকেই পাক ক্রিকেট নিয়ে আলোচনা হয়েছে। বর্তমান পাক ক্রিকেট কোন কোন সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে এবং সমস্যা থেকে বেরিয়ে আসার পথ নিয়েও আলোচনা হয়েছে। আমি খুশি প্রধানমন্ত্রী আমাকে ডেকেছিলেন। পাক ক্রিকেটের বর্তমান অবস্থা নিয়ে অবগত ইমরান খান।”

বর্তমান পাক ক্রিকেট নিয়ে একেবারেই খুশি নন রামিজ রাজা। বাবর আজমের (Babar Azam) দল নিয়ে একাধিকবার সমালোচনা শোনা গিয়েছে রামিজের গলায়। রামিজ বলেছেন, ”পাক দল একেবারেই ধারাবাহিক নয়। তিন ফরম্যাটে দলের র‍্যাঙ্কিং সেই ছবিটা স্পষ্ট করেই দেখিয়ে দিচ্ছে।”

রামিজ রাজাকে পাক বোর্ডের সচিব পদে বসিয়ে ইমরান দেশের ক্রিকেটের ওপর নিজের প্রভাব বিস্তার করতে চান। মত বিশেষজ্ঞ মহলের। চলতি বছরের শেষে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের পাকিস্তান সফরে যাওয়ার কথা।

আরও পড়ুন: India vs England 2021: সিরাজকে লক্ষ্য করে লিডসের গ্যালারি থেকে ছোড়া হল বল