India vs New Zealand: ওয়ার্কলোড নিয়ে কমপ্লেন করতে পারব না: পন্থ

আইপিএলের (IPL) পরই টি-২০ বিশ্বকাপ (T20 World Cup), তার পরই কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলেছেন ভারতের অনেক ক্রিকেটার। সেই তালিকায় রয়েছেন ঋষভ পন্থও। তবে তিনি এ বিষয়ে টিম ম্যানেজমেন্টের ওপর অভিযোগ তুলছেন না।

India vs New Zealand: ওয়ার্কলোড নিয়ে কমপ্লেন করতে পারব না: পন্থ
ঋষভ পন্থ

কলকাতা: ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ (T20) সিরিজের শেষ ম্যাচ খেলে নিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। এই সিরিজে বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তবে সেই তালিকায় ছিলেন না ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant)। কিন্তু এই ওয়ার্কলোড নিয়ে ম্যানেজমেন্টকে দায়ী করছেন না পন্থ। কারণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন দুটো ম্যাচের টেস্ট সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। তাই পন্থ বলছেন, টিম ম্যানেজমেন্ট তাঁকে আসন্ন টেস্ট সিরিজ থেকে বিশ্রাম দিয়েছে। ফলে তাদের দিকে অভিযোগ তোলার কোনও প্রশ্নই উঠছে না।

আইপিএলের (IPL) পরই টি-২০ বিশ্বকাপ (T20 World Cup), তার পরই কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলেছেন ভারতের অনেক ক্রিকেটার। সেই তালিকায় রয়েছেন ঋষভ পন্থও। রাহুল দ্রাবিড় কোচ হয়ে আসার পর থেকে রোটেশন পদ্ধতি চালু করার চেষ্টা করছেন। যাতে একঝাঁক ক্রিকেটারকে তৈরি রাখা যায় যে কোনও ম্যাচ বা সিরিজের জন্য। এর ফলে, ক্লান্তি কাউকেই গ্রাস করবে না। বরং সুযোগ পেলেই যেন সেরাটা দিতে পারেন তাঁরা। ভারত-নিউজিল্যান্ড সিরিজের সম্প্রচারকারী চ্যানেলকে পন্থ বলেন, “আমি কাজের চাপ নিয়ে অভিযোগ করতে পারি না। তবে টিম ম্যানেজমেন্ট আমাকে পরের দুটো টেস্ট ম্যাচে বিশ্রাম দিয়েছে। আশা করি আমি সেই সময়টায় আরও হয়ে তরতাজা হয়ে উঠতে পারব এবং দক্ষিণ আফ্রিকায় ভালো পারফর্ম করতে পারব।”

পন্থ আরও বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে, সবাই ভাবছে যে আমরা কোন ক্ষেত্রে উন্নতি করতে পারি। একটি দল হিসেবে আমরা এটা নিয়ে অনেক কথা বলেছি। আমাদের ম্যাচের মাঝের ওভারগুলোতে উন্নতি করতে হয়েছে। আমরা কয়েকটি কাজ এখনও ঠিক মতো করতে পেরেছি। ছেলেবেলায় আমি সবসময় যে কোনও পরিস্থিতিতে ভারতের হয়ে ম্যাচ জেতার স্বপ্ন দেখতাম। দলের জন্য আমাকে যা করতে হবে আমি তা করতে প্রস্তুত। ম্যাচটি শেষ করতে পেরে আমি ভীষণ খুশি।”

২৫ নভেম্বর থেকে কানপুরে কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলবে ভারত (India)। দ্বিতীয় টেস্ট রয়েছে ৩ ডিসেম্বর থেকে, মুম্বইয়ে।

আরও পড়ুন: India vs New Zealand: ভেঙ্কির প্রশংসায় হিটম্যান

আরও পড়ুন: India vs New Zealand: সোনার ‘অক্ষরে’ নতুন ভারতকে দেখল নন্দনকানন

Click on your DTH Provider to Add TV9 Bangla