India vs New Zealand: ভেঙ্কির প্রশংসায় হিটম্যান

এই সিরিজে ভারতীয় দলে অভিষেক হয়েছে ভেঙ্কটেশ আইয়ারের। কিউয়িদের বিরুদ্ধে টি-২০ (T20) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের শেষে ভেঙ্কির প্রাপ্তি অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) থেকে প্রশংসা।

India vs New Zealand: ভেঙ্কির প্রশংসায় হিটম্যান
India vs New Zealand: ভেঙ্কির প্রশংসায় হিটম্যান

কলকাতা: দেশের জার্সি গায়ে চাপিয়ে ২২ গজে নামার স্বপ্ন দেখেন অনেক ক্রিকেটারই। কারও সেই স্বপ্ন সফল হয়, কারও হয় না। আইপিএল-১৪-র (IPL) দ্বিতীয় পর্বে মরুশহরে নাইটদের জার্সিতে খেলার সুযোগ পেয়ে, সেই সুযোগের মান রেখেছিলেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। খাদের ধারে দাঁড়িয়ে থাকা নাইটদের আশার আলো হয়ে ওঠেন ভেঙ্কি। কেকেআরে (KKR) নজরকাড়া পারফরম্যান্সের সুবাদে ভারতের জার্সিতে খেলার সুযোগ পেয়ে যান ভেঙ্কটেশ আইয়ার। আর কিউয়িদের বিরুদ্ধে টি-২০ (T20) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের শেষে প্রাপ্তি অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) থেকে প্রশংসা।

কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে ইডেনে প্রথমে ব্যাট হাতে ২০ রান করেন ভেঙ্কি। এবং নিউজিল্যান্ডের (New Zealand) ইনিংস চলাকালীন তিন ওভার বল করে ১২ রান দিয়ে একটি উইকেট তুলে নেন তিনি। ম্যাচের শেষে রোহিত বলেন, “ভেঙ্কটেশ আইয়ারকে দক্ষতার সঙ্গে ওই ওভারগুলোতে বল করতে দেখে ভালো লেগেছে। ওর কথা মাথায় রেখে আমাদের সামনে এগিয়ে যাওয়া দরকার। ও নিঃসন্দেহে ভবিষ্যতে আরও উজ্জ্বল পারফর্ম করবে।”

হিটম্যান আইয়ারের ব্যাপারে আরও বলেন, “ব্যাটার হিসেবে আইয়ারকে একটা নির্দিষ্ট ভূমিকা দেওয়ার কথা ঠিক করেছি আমরা। আইপিএলে ও নিজের ফ্র্যাঞ্চাইজির হয়ে ওপেন করে। যদিও সেটা জাতীয় দলে এই মুহূর্তেই সম্ভব নয়। তাই ওকে আমরা বলেছি পাঁচ, ছয় কিংবা সাত নম্বরে ব্যাট করতে হবে। ও সেই ভাবেই নিজেকে প্রস্তুত করছে।”

আরও পড়ুন: India vs New Zealand: সোনার ‘অক্ষরে’ নতুন ভারতকে দেখল নন্দনকানন

আরও পড়ুন: India vs New Zealand: দলের পারফরম্যান্সে খুশি দ্রাবিড়, আগামী দিনেও মাটিতে পা রাখার পরামর্শ রোহিতদের নতুন কোচের

Click on your DTH Provider to Add TV9 Bangla