২২ গজে সচিন-লারাদের রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ

অবসর নেওয়া তারকা ক্রিকেটাররা সামিল হবেন এই সিরিজে।

২২ গজে সচিন-লারাদের রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ
সৌজন্যে- রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টুইটার
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 1:48 PM

কলকাতা: আর মাত্র ৫ দিন পর শুরু হতে চলেছে কিংবদন্তিদের ক্রিকেট টুর্নামেন্ট, রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ (Road Safety World Series)। অবসর নেওয়া তারকা ক্রিকেটাররা সামিল হবেন এই সিরিজে। রায়পুরের নবনির্মিত শহিদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বসবে এই ক্রিকেট আসর। করোনার কারণে গত বছর এই সিরিজের প্রথম সংস্করণ মাঝপথেই থেমে গিয়েছিল।

সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag), ব্রায়ান লারা (Brian Lara), মুথাইয়া মুরলীথরনের (Muttiah Muralitharan) মত কিংবদন্তি ক্রিকেটাররা খেলবেন এই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজটির উদ্দ্যেক্তা মহারাষ্ট্রের একটি সংস্থা। এই সিরিজের কমিশনার হলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর। ব্র্যান্ড আম্বাসাডর হলেন লিটল মাস্টার সচিন তেন্ডুলকর। এই সিরিজে মোট ৬টি দল খেলবে।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের দলগুলি হল: ১. ইন্ডিয়া লেজেন্ডস ২. শ্রীলঙ্কা লেজেন্ডস ৩. ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস ৪. দক্ষিণ আফ্রিকা লেজেন্ডস ৫. বাংলাদেশ লেজেন্ডস ৬. ইংল্যান্ড লেজেন্ডস

আরও পড়ুন: দু’বছর পর জাতীয় দলে ফিরলেন ক্যারিবিয়ান তারকা

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে এ বছর নতুন দুটি দল যোগ দিয়েছে। বাংলাদেশ লেজেন্ডস এবং ইংল্যান্ড লেজেন্ডস। চলতি বছরের রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশগ্রহণ করবে না অস্ট্রেলিয়া। করোনার কারণে তারা এ দেশে সফর করতে পারবে না। অস্ট্রেলিয়ার পরিবর্তে খেলবে বাংলাদেশ। এই সিরিজের জন্য ছয় নম্বর দল হিসেবে যুক্ত হয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ড লেজেন্ডস দলকে নেতৃত্ব দেবেন প্রাক্তন ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসন।