দু’বছর পর জাতীয় দলে ‘বস’ গেইল

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ১৪ জনের দলে ফিরলেন ক্যারিবিয়ান কিং।

দু'বছর পর জাতীয় দলে 'বস' গেইল
দু'বছর পর জাতীয় দলে ফিরলেন ক্যারিবিয়ান তারকা
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 2:21 PM

সেন্ট জনস: দু’বছর পর ওয়েস্ট ইন্ডিজের (West Indies) টি-২০ দলে (T20 squad) ফিরলেন ক্রিস গেইল (Chris Gayle)। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ১৪ জনের দলে ফিরলেন ক্যারিবিয়ান কিং। এ বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই জাতীয় দলে গেইলকে ফেরাল ক্যারিবিয়ান নির্বাচক কমিটি। জাতীয় দলের হয়ে দু’বছর টি-টোয়েন্টি না খেললেও বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতেন ক্রিস গেইল।

ওয়েস্ট ইন্ডিজের মুখ্য নির্বাচক রজার হার্পার বলেন, “টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে আমরা এগোচ্ছি। ভবিষ্যতের কথা ভেবেই সেরা দল বেছে নেওয়ার লক্ষ্যে এই দল তৈরি করা হয়েছে। সম্প্রতি বিভিন্ন টুর্নামেন্টে ভাল খেলেছেন ক্রিস গেইল। তাই ক্যারিবিয়ান নির্বাচক কমিটির ধারণা যে, দেশের হয়ে গেইল এখনও গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন।”

আরও পড়ুন: সমর্থকদের জন্য শেষ ম্যাচে জয় চাইছেন ফাউলার

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের টি-২০ দলের নেতৃত্ব দেবেন কায়রন পোলার্ড। জাতীয় দলে গেইল ছাড়াও ফিরেছেন, ফিডেল এডওয়ার্ডস। রজার হার্পার বলেছেন, “বোলিং বিভাগকে শক্তিশালী করে তোলার জন্য ফিডেল এডওয়ার্ডসকে নির্বাচন করা হয়েছে।”

আরও পড়ুন: নয়া অবতারে হিমা দাস

এক ক্যারিবিয়ান মুখপাত্র জানিয়েছেন, অল-রাউন্ডার আন্দ্রে রাসেল সদ্য করোনামুক্ত হয়েছেন। তাই আসন্ন টি-২০ সিরিজ থেকে তিনি ছিটকে গিয়েছেন। এর পাশাপাশি শেল্ডন কটরেল, ওসানে থমাস, শিমরন হেটমায়ার এবং রস্টন চেস ন্যূনতম ফিটনেস পরীক্ষায় পাশ করতে পারেননি।