India vs England 2021: ধাওয়ান-রোহিত জুটিতে ৫ হাজার

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে এই নজির স্থাপন করলেন ধাওয়ান-রোহিত জুটি।

India vs England 2021: ধাওয়ান-রোহিত জুটিতে ৫ হাজার
সৌজন্যে-বিসিসিআই টুইটার
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 6:45 PM

পুনে: ফের নয়া মাইলস্টোন গড়লেন রোহিত শর্মা (Rohit Sharma) আর শিখর ধাওয়ান(Shikhar Dhawan) জুটি। এ বার একদিনের ক্রিকেটে ধাওয়ান-রোহিত জুটিতে উঠল ৫ হাজার রান। দ্বিতীয় ভারতীয় জুটি হিসেবে এই নজির স্থাপন করলেন তাঁরা। প্রথম ভারতীয় জুটি হিসেবে একদিনের ক্রিকেটে ৫ হাজারের উপর রান রয়েছে সচিন তেন্ডুলকর আর সৌরভ গঙ্গোপাধ্যায় জুটির।

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে এই নজির স্থাপন করলেন ধাওয়ান-রোহিত জুটি। শিখর ধাওয়ান আর রোহিত শর্মার এই কৃতিত্বকে কুর্নিশ জানিয়ে টুইট করে মুম্বই ইন্ডিয়ান্স। এ দিন আরও একটি রেকর্ড ভাঙলেন ধাওয়ান-রোহিত জুটি। অস্ট্রেলিয়ার ম্যাথু হেডেন-অ্যাডাম গিলক্রিস্ট জুটির রেকর্ড ভেঙে দিলেন তাঁরা। হেডেন-গিলক্রিস্ট ওপেনিং জুটিতে ১৬ বার একশোর উপর রান উঠেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ওয়ান ডে-তে রোহিত-ধাওয়ান ওপেনিং জুটিতে ওঠে ১০৩ রান। এই তালিকার শীর্ষে রয়েছে সৌরভ-সচিন জুটির রেকর্ড। সৌরভ গঙ্গোপাধ্যায় আর সচিন তেন্ডুলকরের পার্টনারশিপে ২৬টি সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন: পরীক্ষা নিরীক্ষা জারি রাখবেন স্টিমাচ

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে ৩২৯ রান করে ভারত। শিখর ধাওয়ান আউট হন ৬৭ রানে। আদিল রাশিদের বলে ৩৭ রানে আউট হন রোহিত শর্মা। সর্বোচ্চ ৭৮ রান করেন ঋষভ পন্থ। হার্দিক পান্ডিয়া করেন ৬৪।