আইপিএলে রোহিতের ডাবল সেঞ্চুরি

আইপিএলে ২০০টি ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। এর আগে মহেন্দ্র সিং ধোনি এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

আইপিএলে রোহিতের ডাবল সেঞ্চুরি
২০০টি আইপিএল ম্যাচ খেলার কৃতিত্ব রোহিত শর্মার।

TV9  বাংলা ডিজিটাল – একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি তাঁর নামের পাশে। টেস্ট ক্রিকেটেও সেই কৃতিত্ব আছে রোহিত শর্মার। এবার আইপিএলের মঞ্চেও ডবল সেঞ্চুরি হিটম্যানের। তবে এই ডাবল ব্য়াট হাতে নয়। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ২০০টি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন রোহিত শর্মা। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে মাঠে নেমে এই কৃতিত্ব অর্জন করলেন মুম্বইয়ের ব্য়াটসম্যান। রোহিতের আগে ২০০টি আইপিএল ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

চলতি আইপিএলেই মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে ১৫০টি ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছিলেন টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক। ২০০৮ আট থেকেই আইপিএলের মঞ্চে আছেন রোহিত। শুরুটা করেছিলেন ডেকান চার্জাস হায়দরাবাদের হয়ে। সেখানে ৪৫টি ম্যাচ খেলার পর মুম্বই ইন্ডিয়ান্সে নাম লেখান হিটম্যান। সেখান থেকেই যেন রোহিতের আইপিএল লেজেন্ড হয়ে ওঠার সফর শুরু। ৩৮টি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি আছে রোহিতের নামের পাশে। সঙ্গে ডেকানের হয়ে একটি খেতাব ও মুম্বইয়ের হয়ে পাঁচটি খেতাব রোহিতের। ১৩টি আইপিএলের মধ্যে ৬টিতেই চ্যাম্পিয়ন দলের গুরুত্বপূর্ণ সদস্য রোহিত।

এবারের টুর্নামেন্টে রোহিতের ব্যাট থেকে খুব বেশি বড় ইনিংস পাওয়া যায়নি। কিন্তু ফাইনাল ম্যাচে দায়িত্ব নিয়ে দলকে জয়ের রাস্তা দেখিয়েছেন হিটম্যান। অধিনায়ক হিসেবে পাঁচটি ট্রফি চ্যাম্পিয়ন হয়ে রোহিত কার্যত ধরাছোঁয়ার বাইরে। ক্রিকেট পণ্ডিতদের মতে রোহিত যে উচ্চতায় নিজেকে নিয়ে গেছেন সেটা আগামী দিনে অন্য কারও পক্ষে ভাঙা খুব কঠিন।

Click on your DTH Provider to Add TV9 Bangla