সচিনের জীবনে দুটো আক্ষেপ

আন্তর্জাতিক ক্রিকেটে ২৪ বছর দাপিয়ে খেলেছেন সচিন। ৪৬৩টি একদিনের ম্যাচ আর ২০০টি টেস্ট। আন্তর্জাতিক ক্রিকেট টেস্ট আর ওয়ানডে মিলিয়ে রয়েছে ১০০টি শতরান। তারপরেও এই দুটো আক্ষেপ কখনও যাবে না তাঁর জীবন থেকে।

সচিনের জীবনে দুটো আক্ষেপ
ভারত-নিউজিল্ফাযান্ইড ম্যাচের বিশ্লেষণে সচিন চিত্র
Follow Us:
| Updated on: May 30, 2021 | 4:16 PM

মুম্বই: সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) জীবনে দুটো আক্ষেপ। প্রথমটা সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) সঙ্গে খেলতে না পারা। দ্বিতীয় আক্ষেপ, ভিভ রিচার্ডসের (Vivian Richards) বিরুদ্ধে খেলতে না পারা। এক সাক্ষাতকারে এমনটাই জানালেন মাস্টার ব্লাস্টার। এই দুটো আফশোস তাঁর আজীবন থেকে যাবে।

আন্তর্জাতিক ক্রিকেটে ২৪ বছর দাপিয়ে খেলেছেন সচিন। ৪৬৩টি একদিনের ম্যাচ আর ২০০টি টেস্ট। আন্তর্জাতিক ক্রিকেট টেস্ট আর ওয়ানডে মিলিয়ে রয়েছে ১০০টি শতরান। তারপরেও এই দুটো আক্ষেপ কখনও যাবে না তাঁর জীবন থেকে। সচিন বলেন, ‘সুনীল গাভাসকরের সঙ্গে আমি কখনও খেলার সুযোগ পাইনি। আমার ব্যাটিং হিরোর সঙ্গে এক টিমে খেলতে না পারার জ্বালা আজীবন আমাকে তাড়া করে বেড়াবে। আন্তর্জাতিক ক্রিকেটে আমার অভিষেকের ২ বছর আগেই গাভাসকর অবসর নেন।’

ভিভ রিচার্ডস প্রসঙ্গে মাস্টার ব্লাস্টার বলেন, ‘ভিভ রিচার্ডস আমার ছোটবেলার হিরো, আইডল। তাঁর বিরুদ্ধে কখনও খেলতে না পারার আক্ষেপও থেকে যাবে আজীবন। যদিও কাউন্টি ক্রিকেটে ভিভের বিরুদ্ধে খেলার সৌভাগ্য আমার হয়েছে। তবে তাঁর বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে কখনও খেলা হয়নি।’

ভিভ রিচার্ডস আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ১৯৯১ সালে। সচিনের অভিষেক হয় ১৯৮৯ সালে। তবে এই ২ বছরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত কোনও ম্যাচ খেলেনি।

আরও পড়ুন: WTC ফাইনাল আমার কাছে বিশ্বকাপ ফাইনালের মতো: নিল ওয়াগনার