WTC ফাইনাল আমার কাছে বিশ্বকাপ ফাইনালের মতো: নিল ওয়াগনার

এই প্রথম বার হতে চলেছে WTC ফাইনাল। ওয়াগনার এ ব্যাপারে বলেছেন, "আমি জানি এটাই প্রথম WTC ফাইনাল, তাই এর ইতিহাসও নেই। কিন্তু এটাই একটা ইতিহাস তৈরির সূচনা হতে চলেছে।"

WTC ফাইনাল আমার কাছে বিশ্বকাপ ফাইনালের মতো: নিল ওয়াগনার
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 30, 2021 | 4:00 PM

সাউদাম্পটন: অপেক্ষা আর মাত্র কয়েকদিনের। তার পর ক্রিকেটবিশ্ব পেতে চলেছে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship) জয়ীদের। ইতিহাস গড়বেন কারা? বিরাট কোহলির ভারত (India) নাকি কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড (New Zealand)? তা সময়ই বলবে। তবে এক কিউয়ি পেসারের কাছে WTC ফাইনাল বিশ্বকাপের ফাইনালের মতোই। এমনটাই বলছেন নিল ওয়াগনার (Neil Wagner)।

তাঁর কথায়, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা, আমার কাছে বিশ্বকাপ ফাইনালে খেলার মতোই। নিউজিল্যান্ডের হয়ে সাদা বলের ক্রিকেটে আমি খেলিনি এখনও, আর মনে হয় না আমি টি-২০ কিংবা ওয়ান ডে দলে খেলতে পাব। জাহাজ যেন তরীতে এসে ঠেকেছে। আমার মনে হয় না, সাদা বলে খেলার সুযোগ আর আমি পাব। তাই আমার কাছে এখন সবটুকু উজাড় করে দেওয়ার একটাই জায়গা, সেটা হল টেস্ট ক্রিকেটে। তাই আমার কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারাটা, বিশ্বকাপ ফাইনালে খেলার মতো।”

এই প্রথম বার হতে চলেছে WTC ফাইনাল। ওয়াগনার এ ব্যাপারে বলেছেন, “আমি জানি এটাই প্রথম WTC ফাইনাল, তাই এর ইতিহাসও নেই। কিন্তু এটাই একটা ইতিহাস তৈরির সূচনা হতে চলেছে। টেস্টে অন্যতম সেরা দল ভারতের বিরুদ্ধে আমরা ফাইনালে খেলব। আশা করি এতে একটা দারুণ অভিজ্ঞতা হবে। তবে এটা নিয়ে খুব বেশি ভাবতে চাই না। অন্য টেস্ট ম্যাচের মতো এটাকে আমি দেখছি না। এটা একটা বিশেষ স্মরণীয় ম্যাচ হতে চলেছে, এটুকু অবশ্যই বলতে পারি।”

ইংল্যান্ড সফরের পর কিউয়ি উইকেটকিপার-ব্যাটসম্যান ব্র্যাডলি জন ওয়াটলিং সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেবেন। তাঁর ব্যাপারে ওয়াগনার বলেছেন, “ও দুর্দান্ত ব্যাক্তি। দীর্ঘদিন দলের সঙ্গে একেবারে আঠার মতো চিপকে রয়েছে। ওকে আমরা খুব মিস করব। আমার যখনই ওকে প্রয়োজন হয়েছে, আমি পাশে পেয়েছি। ও সবসময় আমার পাশে দাঁড়িয়েছে। কোনও পরিকল্পনা হোক বা কোনও ধারণা চাওয়া, সবেতেই ও সাহায্য করেছে। ও যত ক্লান্তই থাকুক না কেন, ওর সঙ্গে আলোচনা করতে বসলে ও ঠিক সমাধান বলেই দিত। দলের সকলে ওকে খুব পছন্দ করে। ও মানুষটাই এইরকম। কেউ ওকে অপছন্দ করে থাকতে পারবে না। ও সত্যিই দলের অন্যতম সেরা ক্রিকেটার।”

আরও পড়ুন: নীল সমুদ্রে শুধুই মুগ্ধতার জোয়ার